শিরোনাম
◈ রাইসির নিখোঁজ নিয়ে বিশ্বব্যাপী প্রতিক্রিয়া ◈ দেশের ৫ অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস ◈ রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি ◈ রাইসির হেলিকপ্টারের অবস্থান শনাক্ত, উদ্ধারে সহযোগিতা করবে বিভিন্ন দেশ ◈ রাইসির মৃত্যু হলে দায়িত্ব পাবেন ভাইস প্রেসিডেন্ট, ৫০ দিনের মধ্যে নির্বাচন ◈ পুলিশকে স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে: আইজিপি ◈ ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার শিকার  ◈ বিএনপির নেতাকর্মীদের কারাগারে পাঠানো সরকারের প্রধান কর্মসূচি: মির্জা ফখরুল ◈ উপজেলায় ভোট কম পড়ার বড় কারণ বিএনপির ভোট বর্জন: ইসি আলমগীর  ◈ আত্মহত্যা করা জবির সেই অবন্তিকা সিজিপিএ ৩.৬৫ পেয়ে আইন বিভাগে তৃতীয়

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৯ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাইজেরিয়ায় বন্দুকধারী এবং আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সংঘর্ষে নিহত ৪০

নাইজেরিয়ায় সংঘর্ষে নিহত ৪০

মাজহারুল ইসলাম: নাইজেরিয়ার কাস্টিনা রাজ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বন্দুকধারী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সংঘর্ষে ৪০ জনেরও বেশি নিহত হয়েছেন। দেশটিতে আসন্ন পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচনের অল্প কয়েকদিন আগে এই সংঘর্ষ ঘটল। আল-জাজিরা

কাটসিনা রাজ্য পুলিশের মুখপাত্র গাম্বো ইসাহ বলেন, একটি স্থানীয় গোষ্ঠী একত্রিত হয়ে বন্দুকধারীদের তাড়া করে, যার ফলে বৃহস্পতিবার সংঘর্ষ হয়। স্থানীয়ভাবে ডাকু নামে পরিচিত একটি সশস্ত্র গ্যাং বাকোরি গ্রামে হামলা চালায় এবং গ্রামবাসীর ওপর গুলি ছুঁড়তে থাকে। এতে ৪০ জনেরও বেশি নিহত হয়। এর পর পালিয়ে যাওয়ার আগে তারা গ্রামের গবাদিপশু লুট করে জঙ্গলে পালিয়ে যায়। ঘটনার পরপরই জঙ্গলে ডাকুদের খোজতে স্থানীয় সশস্ত্র প্রহরীদের দায়িত্ব দেওয়া হয়। এ সময় জঙ্গলে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি এবং ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটে। 

দস্যুদের শাস্তি দেয়ার বিষয়ে রাজ্য পুলিশের মুখপাত্র ইসাহ বলেন, অভিযুক্তদের শাস্তির মুখোমুখি করতে যৌথ অভিযান চলছে।

কাস্টিনা সরকারের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা ইব্রাহিম আহমেদ জানান, আমরা গ্রামবাসীদের আইন নিজ হাতে তুলে না নেয়ার আহ্বান জানিয়েছি। অপরাধীদের শাস্তির আওতায় আনা হবে।

তবে কাস্টিনা পুলিশের দুটি সূত্র জানিয়েছে, নিহতের সংখ্যা অন্তত ৫০। জঙ্গল থেকে এরই মধ্যে মরদেহ গুলো উদ্ধার করা হয়েছে। আহতদের উদ্ধারের পর চিকিৎসার জন্য রাজ্যের কাঙ্কারা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ওই ঘটনায় কতজন আহত হয়েছেন কাস্টিনা পুলিশ তা জানাতে পারেনি।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়