শিরোনাম

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০৯:১৩ সকাল
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০৭:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাইডেনের দাবি, ‘নরখাদক’ তার চাচাকে খেয়ে ফেলেছে

রাশিদুল ইসলাম: [২] মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার নির্বাচনী প্রচারণার সময় দাবি করেছেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রশান্ত মহাসাগরে নিখোঁজ হওয়া তার এক চাচাকে নরখাদক খেয়ে ফেলেছিল। আরটি

[৩] ইউএস আর্মি এয়ার ফোর্সের সেকেন্ড লেফটেন্যান্ট অ্যামব্রোস ফিনেগানকে ১৯৪৪ সালের মে মাসে সমুদ্রে তার হালকা বোমারু বিমান বিধ্বস্ত হওয়ার পর নিখোঁজ ঘোষণা করা হয়।

[৪] পেনসিলভেনিয়ার স্ক্রানটনে এয়ার ফোর্স ওয়ানের বাইরে সাংবাদিকদের বাইডেন বলেন, তাকে (অ্যামব্রোস ফিনেগান) এমন একটি এলাকায় গুলি করে হত্যা করা হয়েছিল যেখানে সেই সময়ে প্রচুর নরখাদক ছিল। কখনই তার লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। আমি যখন সেখানে গিয়েছিলাম তখন পরীক্ষা করে বিমানের কিছু অংশ খুঁজে পাওয়া যায়। 

[৫] পিটসবার্গে ইউনাইটেড স্টিলওয়ার্কার্স ইউনিয়নের সদস্যদের সাথে একটি বৈঠকে বাইডেন বলেন, নিউ গিনিতে তাকে গুলি করে হত্যা করা হয়েছিল এবং তারা কখনই মৃতদেহ খুঁজে পায়নি কারণ সেখানে নরখাদক ছিল।

[৬] পেন্টাগনের যুদ্ধবন্দী এবং নিখোঁজ অ্যাকশনের সংস্থার মতে ফিনেগানকে কখনোই গুলি করে হত্যা করা হয়নি। বাইডেন যেমন দাবি করেছিলেন, এটি কোনও পুনরুদ্ধার মিশনেও ছিল না।
[৭] এ-২০ হ্যাভোক লাইট বোমারু বিমান চালিয়ে বাইডেনের চাচা লস নেগ্রোস দ্বীপ থেকে ‘কুরিয়ার পরিচালনার’ দায়িত্বে ছিলেন। প্লেনটি নিউ গিনির উত্তর উপকূলে সমুদ্রে পড়ে যায়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়