শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০৯:১৩ সকাল
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০৭:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাইডেনের দাবি, ‘নরখাদক’ তার চাচাকে খেয়ে ফেলেছে

রাশিদুল ইসলাম: [২] মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার নির্বাচনী প্রচারণার সময় দাবি করেছেন যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় প্রশান্ত মহাসাগরে নিখোঁজ হওয়া তার এক চাচাকে নরখাদক খেয়ে ফেলেছিল। আরটি

[৩] ইউএস আর্মি এয়ার ফোর্সের সেকেন্ড লেফটেন্যান্ট অ্যামব্রোস ফিনেগানকে ১৯৪৪ সালের মে মাসে সমুদ্রে তার হালকা বোমারু বিমান বিধ্বস্ত হওয়ার পর নিখোঁজ ঘোষণা করা হয়।

[৪] পেনসিলভেনিয়ার স্ক্রানটনে এয়ার ফোর্স ওয়ানের বাইরে সাংবাদিকদের বাইডেন বলেন, তাকে (অ্যামব্রোস ফিনেগান) এমন একটি এলাকায় গুলি করে হত্যা করা হয়েছিল যেখানে সেই সময়ে প্রচুর নরখাদক ছিল। কখনই তার লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। আমি যখন সেখানে গিয়েছিলাম তখন পরীক্ষা করে বিমানের কিছু অংশ খুঁজে পাওয়া যায়। 

[৫] পিটসবার্গে ইউনাইটেড স্টিলওয়ার্কার্স ইউনিয়নের সদস্যদের সাথে একটি বৈঠকে বাইডেন বলেন, নিউ গিনিতে তাকে গুলি করে হত্যা করা হয়েছিল এবং তারা কখনই মৃতদেহ খুঁজে পায়নি কারণ সেখানে নরখাদক ছিল।

[৬] পেন্টাগনের যুদ্ধবন্দী এবং নিখোঁজ অ্যাকশনের সংস্থার মতে ফিনেগানকে কখনোই গুলি করে হত্যা করা হয়নি। বাইডেন যেমন দাবি করেছিলেন, এটি কোনও পুনরুদ্ধার মিশনেও ছিল না।
[৭] এ-২০ হ্যাভোক লাইট বোমারু বিমান চালিয়ে বাইডেনের চাচা লস নেগ্রোস দ্বীপ থেকে ‘কুরিয়ার পরিচালনার’ দায়িত্বে ছিলেন। প্লেনটি নিউ গিনির উত্তর উপকূলে সমুদ্রে পড়ে যায়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়