শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০৯:৩৭ রাত
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০৯:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে মৃত্যুশুন্য দিনে হাসপাতালে ভর্তি ৩৬৬ জন

ডেঙ্গুবাহী এডিস মশা

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় মৃত্যু শুন্য দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩৬৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (২৮নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চলতি বছর এখন পর্যন্ত ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ১৫০ জন ঢাকা মহানগরীতে এবং ঢাকার বাইরে ৯৭ জন মারা গেছেন। আর চলতি মাসে এখন পর্যন্ত মারা গেছেন ১০৬ জন। ২০০০ সালে দেশে ডেঙ্গু আসার পর এটাই এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৩৬৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৩৭ জনে। রাজধানীতে ১ হাজার ৮৪ জন এবং অন্যান্য বিভাগে ৭৫৩ জন। 

চলতি বছর সারাদেশে এখন পর্যন্ত সর্বমোট ৫৬ হাজার ৪৯৬ ডেঙ্গু রোগী ভর্তি মধ্যে ৫৪ হাজার ৪১২ জন চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে রাজধানীতে ৩৪ হাজার ৭৮১ জন ঢাকার বাইরে ১৯ হাজার ৬৩১ জন রোগী চিবিৎসা সেবা নিয়েছেন।

এছাড়া অক্টোবরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২১ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৮৬ জন।  চলতি মাসে ২৮ তারিখ পর্যন্ত আক্রান্ত রোগী ১৮ হাজার ৪৭২ জন আর মৃত্যু হয়েছে ১০৬ জনের। গত ২৪ ঘণ্টায় সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৬৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২১০ জন এবং অন্যান্য বিভাগে ১৫৬ জন।

উল্লেখ্য, গত বছর জানুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিলো ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৫ জনের।

এসকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়