শিরোনাম

প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৬:১২ বিকাল
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ০৬:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 ডেঙ্গুতে মৃত্যু নেই, হাসপাতালে ভর্তি ৫০৬ 

 ডেঙ্গু

শাহীন খন্দকার: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে আরও ৫০৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৪ জনে। চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু আগস্টে মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে। এ মাসে ৯ হাজার ৬৭১ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন।

চলতি বছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন। এবছর ১৫ হাজার ৮৫২ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধে ১২ হাজার ১৩১ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৭২১ জন রোগী ঢাকার বাইরে।

অর্থাৎ প্রায় ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫০৬ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭৬ জন এবং ঢাকার বাইরে ১৩৯ জন। নতুন ৫০৬ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৭৪ জনে।

রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৪২৭ জন এবং ঢাকার বাইরে ৪৪৭ জন। এতে আরও বলা হয়েছে, ১লা জানুয়ারি থেকে ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৫ হাজার ৮৫২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৩ হাজার ৯২৩ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৫ জনের মৃত্যু হয়েছে।

গত বছর জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়