শিরোনাম

প্রকাশিত : ২৯ জুন, ২০২২, ০১:৫২ দুপুর
আপডেট : ২৯ জুন, ২০২২, ০৪:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনা এখন ঊর্ধ্বমুখী, শঙ্কিত নই, আমরা প্রস্তুত আছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মহসীন কবির ও শাহীন খন্দকার: আগামী জুলাই মাসের শেষের দিকে ৫ থেকে ১২ বছরের শিশুদের টিকা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ বুধবার (২৯ জুন) সচিবালয়ে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন দপ্তর-সংস্থার সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, করোনার বৃদ্ধির হার গত ১৫ দিন অনেক কম ছিল। বর্তমানে অনেক বেশি। করোনা নিয়ে চিন্তিত হলেও শঙ্কিত নই। এটার লাগাম টেনে ধরতে চাই। আমাদের একার পক্ষে সম্ভব নয়। জনগণের সচেতনতা দরকার। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং মাস্ক পরিধান করা জরুরি। সেটি হলে অনেকটা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনার সংক্রমণ এখন ঊর্ধ্বমুখী। আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই। আমরা প্রস্তুত আছি। মন্ত্রী বলেন, আমাদের হাসপাতালের উন্নয়ন চলমান আছে। হাসপাতালে তেমন রোগী নেই। রোগী এলে চিকিৎসা দেওয়ার পূর্ণ ব্যবস্থা আছে।

তিনি আরো বলেন, বেসরকারি হাসপাতালে আইসিইউ বেডের এক দিনের ব্যয় ৪০/৫০ হাজার টাকা। এতো টাকা দেশের সাধারণ মানুষের পক্ষে দেয়া খুবই কষ্টকর। সরকারি হাসপাতালে আইসিইউ বেড মাত্র ২৫০ টির মতো। একারনে সরকারি হাসপাতালগুলোতে এবছরই নতুন করে আরো ৫০০ টির মতো আইসিইউ বেড স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। মন্ত্রী বলেন, শিশুদের ভ্যাকসিন কার্যক্রম হাতে নিয়েছি। শিশুদের জন্য করোনার টিকা জুলাই মাসের মাঝামাঝি পেয়ে যাব। এটা হাতে এলে জুলাইয়ের শেষে টিকা কার্যক্রম শুরু করতে পারব ৫-১২ বছরের শিশুদের জন্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়