শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৮:০৯ রাত
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৮:০৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তালিন ব্ল্যাক নাইটস ফিল্ম ফেস্টিভালে সেরা পরিচালক বাহরামি

রাশিদ রিয়াজ : ইরানি নির্মাতা আহমেদ বাহরামি ২৬তম তালিন ব্ল্যাক নাইটস ফিল্ম ফেস্টিভালে সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন। রোববার এস্তোনিয়ায় উৎসবের সমাপনী অনুষ্ঠানে ইরানি নাটক “দ্য ওয়েস্টটাউন”-এর জন্য তিনি এই পুরস্কার লাভ করেন।

ইরানের চলচ্চিত্র সম্পাদক হায়েদেহ সাফিয়ারি উৎসবের আন্তর্জাতিক বিভাগের জুরি সদস্য ছিলেন। তার সাথে আরও ছিলেন পরিচালক ইলদিকো এনিয়েদি এবং তার হাঙ্গেরিয়ান সহযোগী সুরকার অ্যাডাম বালাজ, জার্মান পরিচালক আন্দ্রেয়াস ক্লেইনার্ট এবং ভারতীয় অভিনেত্রী ও পরিচালক বিজয়া জেনাও।

উৎসবের গ্র্যান্ড প্রিক্স জিতেছে আইসল্যান্ড-এস্তোনিয়ার সহ-প্রযোজনার ছবি ‘ড্রাইভিং মাম’। হিলমার ওডসন পরিচালিত চলচ্চিত্রটি রসিকতায় ভরা।

আসিফ রুস্তমভ পরিচালিত আজারবাইজান এবং ফ্রান্সের সহ-প্রযোজনার ছবি ‘কোল্ড অ্যাজ মার্বেল’-এ ভূমিকার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন গুরবান ইসমাইলভ।

চিলি-আর্জেন্টিনা প্রযোজনা ‘দ্য পানিশমেন্ট’-এ মাতিয়াস বাইজের ভূমিকার জন্য আন্তোনিয়া জেগার্স সেরা অভিনেত্রী নির্বাচিত হন।

হাজারেরও বেশি অতিথি ও শিল্প প্রতিনিধি এবং ১৬০জনের অধিক সাংবাদিক প্রতি বছর ট্যালিন ব্ল্যাক নাইটস ফিল্ম ফেস্টিভালে উপস্থিত হন। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়