শিরোনাম
◈ ইরানের ইস্পাহানে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০২:২৫ দুপুর
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৭:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সন্তানের জননী হিসেবে কেমন হতে পারে বুবলীর ক্যারিয়ার

বূবলী ও তার সন্তান

ইমরুল শাহেদ: অনেক বিতর্কের মধ্য দিয়ে অপু বিশ্বাস ও শাকিব খানের বিয়ের বিষয়টি প্রকাশ পায়। অপুর সন্তান হয়েছে কলকাতার একটি হাসপাতালে। বুবলীর সন্তানটি জন্ম নিয়েছে যুক্তরাষ্ট্রে। কিন্তু লক্ষ্য করার বিষয় হলো, আপাতত বুবলী এবং শাকিব খানের সন্তানের খবর প্রকাশ হওয়া নিয়ে কোনো বিতর্ক তৈরি হয়নি। 

ভবিষ্যতে কি ঘটতে পারে তা শাকিব খানই ভালো বলতে পারবেন। কারণ কেউ একজন সন্তানকে অস্বীকার করলেও মা কখনো সন্তানকে অস্বীকার করতে পারেন না। শুরুতে শাকিব খান পুত্র আব্রাহাম খান জয়কে অস্বীকার করেছিলেন। পরে স্বীকৃতি দিয়ে গ্রহণ করে নিয়েছেন। বুবলী পুত্র শেহজাদ খান বীরের ক্ষেত্রে সেটা ঘটেনি। 

প্রশ্ন হচ্ছে, বুবলীর উপর বেশ কয়েকজন প্রযোজকের বড় অংকের অর্থ বিনিয়োগ রয়েছে। এর মধ্যে ‘রিভেঞ্জ’, ‘বিট্রে’, ‘কয়লা’, ‘ক্যাসিনো’, ‘লীডার: আমিই বাংলাদেশ’ অন্যতম। এসব ছবিগুলোর ব্যবসায়িক চিত্র কি হতে পারে। অপু বিশ্বাসের মা হওয়ার খবরটি যখন গণমাধ্যমের কল্যাণে দর্শকের মুখে মুখে চাউর হয়ে যায় তখন তিনি আর নতুন ছবি হাতে পাননি। তারপর অনেক দিন বিভিন্ন ধরনের টুকটাক কাজ করে ব্যক্তি জীবনের খরচ নির্বাহ করতে হয়েছে তাকে। এখনো তাকে বাণিজ্যিক কোনো ছবিতে পাওয়া যাচ্ছে না। অনুদানের ছবিই এখন তার ক্যারিয়ারের জন্য কিছুটা ভরসা। 

সেক্ষেত্রে বুবলীর কি হতে পারে? নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রযোজক বলেন, ‘আমি জানি না আমার ভাগ্যে কি আছে? বোধহয় লগ্নীর অর্থের অর্ধেকও তুলে আনতে পারব না। আচ্ছা ভাই নায়িকাগুলো কি বিয়ে করার জন্যই সিনেমায় আসে?’ নায়িকা হলে বিয়ে করতে পারবেন না, এটা কোনো বিষয় হতে পারে না। বিয়ে অবশ্য করবেন। কবরী, শাবানা, ববিতা, রোজিনা, মৌসুমী, শাবনূর - সকলেই বিয়ে করেছেন। শুধু দু’জন নায়িকার প্রেম ও বিয়ে নিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছি চলচ্চিত্রশিল্প। তারা হলেন শাবনূর ও পপি। 

সকলের ধারণা বুবলীর কারণেও চলচ্চিত্রশিল্প অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হবে। ইতোমধ্যে ‘বিদ্রোহী’ ও ‘তালাশ’ ছবি বাণিজ্যিকভাবে মুখ থুবড়ে পড়েছে। আগামী ছবিগুলো কেমন ব্যবসা করে সেটাই এখন দেখার বিষয়।    

  • সর্বশেষ
  • জনপ্রিয়