শিরোনাম

প্রকাশিত : ০৪ মে, ২০২৪, ০৬:২৮ বিকাল
আপডেট : ০৪ মে, ২০২৪, ০৬:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাট্যকর্মী নিচ্ছে ঢাকা পদাতিক

শিমুল চৌধুরী ধ্রুব: [২] দেশের নাট্য আন্দোলন ও নাট্যচর্চায় ঢাকা পদাতিকের অবদান অনেক। ‘নাটক হোক জীবনের প্রকাশিত সত্য, নাটক হোক জীবন যুদ্ধের হাতিয়ার’- এই শ্লোগান নিয়ে দীর্ঘ ৪৪ বছরে মৌলিক, অনুবাদ ও রূপান্তর নাটকের ৩৯টি প্রযোজনার প্রায় দুই হাজার প্রদর্শনী করেছে দলটি। এর প্রায় সবগুলো নাটকই তুমুল দর্শকপ্রিয়। এই দীর্ঘ পথচলায় অসংখ্য গুণী মানুষ তৈরি করেছে ঢাকা পদাতিক, যারা শিল্প ও সমাজে সমহিমায় উজ্জ্বল।

[৩] ঢাকা পদাতিক অভিজ্ঞতার সাথে তারুণ্যের সংযোগে নব-নব শিল্প সৃজনে দৃঢ়বিশ্বাসী। বরাবরই তারা নতুন সৃজনে তারুণ্যকে গুরুত্ব দিয়ে থাকে। আগামীতে যাদের পদচারণায় ঢাকা পদাতিক তথা নাট্যাঙ্গন মুখরিত হবে, সৃষ্টিতে হবে বর্ণীল সেই স্বপ্নবাজদের নিয়ে নাট্যকর্মশালার আয়োজন করে ঢাকা পদাতিক।

[৪] নাট্যকর্মী নিচ্ছে উল্লেখ করে ঢাকা পদাতিক থেকে জানানো হয়, এবারের নাট্য কর্মশালায় প্রশিক্ষণ দেবেন নাটকের নানা শাখার দেশবরেণ্য প্রশিক্ষকগণ। কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীদের আগামী ১৫ মের মধ্যে আবেদন করতে হবে। 

[৫] ঢাকা পদাতিকের দর্শকপ্রিয় নাটকসমূহ- ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল, ইন্সপেক্টর জেনারেল, ইংগিত, এই দেশে এই বেশে, গনি মিয়া একদিন, জনতার শত্রু, বিষাদ সিন্ধু পর্ব-১, বিষাদ সিন্ধু পর্ব-২, জলদাস, আপদ। বর্তমানে চলমান প্রযোজনা ট্রায়াল অব সূর্যসেন, কথা ৭১, পাইচো চোরের কিচ্ছা, হেফাজত ও টেলিফোন ম্যাজিক।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়