শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৫:৫৮ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১২:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথম দিনে ইসিতে ডলি সায়ন্তনীসহ ৪২ জনের আপিল 

এম এম লিংকন: [২] এর মধ্যে ময়মনসিংহ অঞ্চলের বুথে ৯টি; রংপুরের ২টি, খুলনা ৮টি, বরিশালে ২টি, ফরিদপুরের ৫টি, চট্টগ্রামের ৬টি, ঢাকরা ৬টি, কুমিল্লা ৩টি এবং সিলেট অঞ্চলের বুথে ১টি আবেদন জমা পড়েছে। তবে রাজশাহী অঞ্চলের বুথে প্রথম বুথে কোনো আপিল আবেদন জমা পড়েনি।

[৩] মঙ্গলবার (৫ ডিসেম্বর) আপিল গ্রহণ ও নিষ্পত্তির প্রথম দিনে নির্বাচন ভবনের নিচে অস্থায়ীভাবে করা বিভিন্ন অঞ্চলের বুথে এ সব আবেদন জমা পড়েছে। 

[৪] প্রার্থীতা ফিরে পেতে ইসিতে আপিল করতে আসা পাবনা-২ (সুজানগর-বেড়ার একাংশ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী। এ সময় তিনি বলেন, আমার ভুল হয়েছিল। ক্রেডিট কার্ড সংক্রান্ত খেলাপি ঋণের কারণে পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মু. আসাদুজ্জামান তার মনোনয়ন বাতিল করেন। মনোনয়নপত্র ফিরে পাওয়ার জন্য ক্রেডিট কার্ডের বকেয়া পরিশোধ করে ইসিতে আপিল করেছেন এই জনপ্রিয় কণ্ঠশিল্পী।

[৫] ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আপিল করা এ সব বেশিরভাগ প্রার্থীই স্বতন্ত্র। রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীদের বেশির ভাগেরই শতকরা এক শতাংশ ভোটারের সমর্থনের স্বাক্ষর জটিলতায় মনোনয়ন বাতিল হয়েছে।

[৬] এর আগে, সোমবার (৪ ডিসেম্বর) সারাদেশে প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৯৮৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ এবং ৭৩১ জনের প্রার্থিতা বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

[৭] এদিকে তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি। সম্পাদনা: ইকবাল খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়