শিরোনাম
◈ জলবায়ু ন্যায়বিচার ইস্যুতে জাতিসংঘ সাধারণ পরিষদে ঐতিহাসিক প্রস্তাব গৃহীত ◈ ভারতের মধ্যপ্রদেশে রামনবমীর পুজা দিতে গিয়ে কুয়ায় পড়ে নিহত ১৩ ◈ রোজা-ঈদ ঘিরে অপরাধ দমন জোরদারে আইজিপির নির্দেশ ◈ ১২ জেলা ও ৩৯ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈকালিক স্বাস্থ্য সেবা চালু  ◈ শিশুর নামে অসত্য লিখে স্বাধীনতাকে কটাক্ষ করা কি অপরাধ নয়: প্রশ্ন তথ্যমন্ত্রীর ◈ গণমাধ্যমের কণ্ঠ নিস্তব্ধ করার জন্য চূড়ান্ত দমন চালানো হচ্ছে: মির্জা ফখরুল ◈ বাংলাদেশ ও ভিয়েতনামের অর্থনৈতিক সহযোগিতা জোরদারের আহ্বান প্রধানমন্ত্রীর  ◈ প্রথম আলোর সাংবাদিকের বিরুদ্ধে আরও মামলা হচ্ছে বলে শুনেছি: স্বরাষ্ট্রমন্ত্রী  ◈ মন্দা ও লুটপাটে দেশের অর্থনীতি বিপর্যস্ত: জি এম কাদের ◈ সাংবাদিক শামসুজ্জামান কারাগারে

প্রকাশিত : ১৭ জানুয়ারী, ২০২৩, ০১:৪৫ দুপুর
আপডেট : ১৮ জানুয়ারী, ২০২৩, ০২:৫৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম, প্রতীক বরাদ্দের নির্দেশ

হিরো আলম

মাজহারুল ইসলাম : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে প্রার্থী হিসেবে আলোচিত আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ ও তাকে প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বগুড়ার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার (জেলা প্রশাসক) প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

পৃথক রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এর ফলে হিরো আলমের ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত আর কোন বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম।

এদিকে রায় পাওয়ার পর হিরো আলম মুঠোফোনে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আমাদের নতুন সময়কে বলেন, আমি আনন্দিত। কালক্ষেপণ না করে এখনই চলে যাচ্ছি নির্বাচনী এলাকায়। নির্বাচন কমিশন অন্যায়ভাবে দুই আসনেই আমার মনোনয়নপত্র বাতিল করেছিল। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ইসির সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আলাদা দুটি রিট করেছিলাম। রিট শুনানি শেষে হাইকোর্ট দুই আসনেই আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন।

হিরো আলম বলেন, প্রতীক বরাদ্দ শেষে সোমবার থেকে অন্য প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন। হাইকোর্ট থেকে প্রার্থীতা ফিরে পাওয়ায় কাল রিটার্নিং কর্মকর্তার কাছে সিংহ প্রতীক বরাদ্দের আবেদন করবো। প্রতীক পাওয়ার পর বুধবার থেকেই প্রচারণা শুরু করবো।

এমআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়