শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০১:৫১ দুপুর
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০২:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৫ নভেম্বর ফরিদপুর ২ আসনে উপনির্বাচন

নির্বাচন ভবন

এম এম লিংকন: শূন্য ঘোষিত ফরিদপুর-২ আসনে উপ-নির্বাচন হবে ৫ নভেম্বর। এ নির্বাচনে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে এবং সব কেন্দ্রে সিসি ক্যামেরাও রাখার সিদ্ধান্ত নিয়েছ নির্বাচন কমিশন।

রোববার (২৬ সেপ্টেম্বর) কাজী হাবিবুল আউয়াল কমিশনের অষ্টম সভা শেষে এই আসনটিতে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন ইসি সচিব খোন্দকার হুমায়ুনন কবীর। 

প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ১১ সেপ্টেম্বর মারা যান। এরপর সংসদ সচিবালয় ১৩ সেপ্টেম্বর ফরিদপুর-২ সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করা হয়েছে। আসন শূণ্য ঘোষণার ৯০ দিনের মধ্যে এই আসনে নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

রোববার সকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন ভবনে কমিশন সভা অনুষ্ঠিত হয়।

সভার সিদ্ধান্ত তুলে ধরে ইসি সচিব খোন্দকার হুমায়ুনন কবীর জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ফরিদপুর-২ আসনের উপ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ১০ অক্টোবর। বাছাই ১২ অক্টোবর, প্রত্যাহারের শেষ সময় ১৯ অক্টোবর এবং ভোট হবে ৫ নভেম্বর।

এ নির্বাচনে রিটার্নিং অফিসার করা হয়েছে খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে। ফরিদপুরের জেলা নির্বাচন কর্মকর্তা, সালথা ও নগরকান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে সহকারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা সাজেদা চৌধুরী ৮৭ বছর বয়সে ১১ সেপ্টেম্বর মারা যান। ফরিদপুর-২ (নগরকান্দা) আসনে দেশ স্বাধীন হবার পর ছয়বার সংসদ সদস্য ছিলেন তিনি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়