শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ১০ জুন, ২০২৪, ১০:১১ রাত
আপডেট : ১০ জুন, ২০২৪, ১০:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজিজ আহমেদের পরিবারের এনআইডি জালিয়তিতে ইসির কর্মকর্তারা জড়িত কি না খতিয়ে দেখা হবে: সিইসি 

এম এম লিংকন: [২] এই ঘটনায় দুইটি কমিটি গঠন করা হয়েছে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, কেউ যদি ব্রাইব (ঘুষ) নিয়ে থাকেন, সেটাও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। 

[৩] হারিছ চৌধুরীও বোধ হয় জালিয়তি করেছিলেন উল্লেখ করে তিনি বলেন, এর অপব্যবহারকারীদের আইনের আওতায় আনতে হবে। 

[৪] জানা যায়, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ভাই হারিছ আহমেদ (মোহাম্মদ হাসান নামে) একটি ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফ নিজের ও বাবা-মায়ের নাম বদলে দুটি (তানভীর আহমেদ তানজীল নামে, অপরটি আসল নামে) এনআইডি নিয়েছেন।  

[৫] এখনো কত এনআইডি বেআইনিভাবে আছে সেটা কমিশন জানে না বলে জানিয়েছেন তিনি।  

[৬] তবে, অতীতেও কিছু লোককে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে সিইসি বলেন; যদি তথ্য দিতে পারেন, নির্বাচন কমিশন যদি ব্যবস্থা গ্রহণ না করে, তখন অবশ্যই আমাদের জবাবদিহি করা যাবে।

[৭] সোমবার  নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত আরএফইডি টক-এ কথা বলেন তিনি। 

[৮] আরএফইডির সভাপতি একরামুল হকের  সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব শফিউল আজিম, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ শীর্ষ কর্মকর্তারা ।

[৯] সাধারণ মানুষের কাছে হাজারটা কাগজ চাওয়া হলেও সাবেক সেনাপ্রধান আজিজের ভাইয়েরা একাধিক এনআইডি নিয়েছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো না কোনো ফাঁকফোকর দিয়ে এই অপরাধ করার সুযোগটা সে (আজিজ) পেয়েছে। কিন্তু তিনি যে নির্মোহ ব্যক্তিত্ব, আমরা তো সেটা বলছি না। কোনো সাফাই করি না। 

[১০] কেউ যদি অন্য ১০টা দেশের নাগরিকও হন এবং বাংলাদেশের নাগরিক হন তাহলে তিনি এনআইডি পাবেন ইসি কর্মকর্তাদের এমন নির্দেশনা দিয়ে তিনি বলেন, দ্বৈত নাগরিকত্বের অজুহাতে কাউকে এনআইডি দেওয়া থেকে বাদ রাখা যাবে না। 

[১১] এনআইডি স্বরাষ্ট্রে যাচ্ছে এটা কি আপনার কমিশনের ব্যর্থতা এমন প্রশ্নের উত্তরে কাজী হাবিবুল আউয়াল বলেন, কমিশনের মূল কাজ নির্বাচন করা।  সেখানে জাতীয় পরিচয়পত্র নিয়ে যাওয়াটা রাষ্ট্রের সিদ্ধান্ত ! 

[১২] তবে, কমিশন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে গেলে আমি কালকেই পদত্যাগ করবো বলে জানিয়েছেন তিনি। সম্পাদনা: সমর চক্রবর্তী
 
এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়