শিরোনাম

প্রকাশিত : ০২ মে, ২০২৪, ০৭:০৮ বিকাল
আপডেট : ০৩ মে, ২০২৪, ০৯:০৭ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপজেলা ভোট: সকালে কেন্দ্রে কেন্দ্রে যাবে ব্যালট পেপার 

এম এম লিংকন: [২] তবে, অধিকতর নিরাপত্তার জন্য দুর্গম পার্বত্য এলাকা, চর, দ্বীপাঞ্চল বা হাওর অঞ্চল গুলোতে আগের দিন ব্যালট পেপার পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে ইসি। 

[৩] মূলত ভোট চুরি ঠেকাতে দ্বাদশ নির্বাচনে এমন কৌশল অবলম্বন করেছিল কাজী হাবিবুল আউয়াল কমিশন। 

[৪] বৃহস্প্রতিবার ইসি সূত্রে জানা যায়, উপজেলার ভোটগ্রহণের আগের রাতে ব্যালট পেপার উপজেলা সদরে বা স্থানীয় ব্যবস্থাপনায় মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করবেন।

[৫] ভোটের দিন রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে ব্যালট পেপার সংগ্রহ করে ভোটকেন্দ্রের জন্য নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার বা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পর্যাপ্ত নিরাপত্তার সঙ্গে সকাল ৭টার মধ্যে কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের কাছে হস্তান্তর করবেন। 

[৬] ৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলার প্রথম ধাপের ভোটে পর্যবেক্ষণ নীতিমালা ও সংশ্লিষ্ট আইন মেনে এ নির্বাচন পর্যবেক্ষণের জন্য নিবন্ধিত ২৮টি পর্যবেক্ষক সংস্থার কেন্দ্রীয়ভাবে ২৬৭ জন এবং স্থানীয়ভাবে চার হাজার ৬৯২ জন পর্যবেক্ষককে অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্রীয় পর্যবেক্ষকদের কার্ড নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রদান করা হবে। আর স্থানীয় পর্যবেক্ষকদের কার্ড ও স্টিকার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে দেওয়া হবে বলে ইসির জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

[৭] এদিকে উপজেলাার ভোট সুষ্ঠু করতে চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন এবং সাব-ইন্সপেক্টর মো. আবু হানিফকে প্রত্যাহার করে তদস্থলে উপযুক্ত পুলিশ কর্মকর্তা পদায়য়ে ইসি ২ মে পুলিশের আইজিপিকে চিঠি দিয়েছেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়