শিরোনাম
◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চার জেলায় কারফিউ চলবে, অন্যগুলোর সিদ্ধান্ত জেলা প্রশাসনের ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ বুধবার থেকে খোলা থাকবে অফিস আদালত: জনপ্রশাসনমন্ত্রী  ◈ অগ্রাধিকারভিত্তিতে বাছাইকৃত এলাকায় চালু করা হবে ব্রডব্যান্ড ইন্টারনেট : জুনাইদ আহমেদ পলক ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০২:৩৬ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০২:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা বিরোধী আন্দোলন: ফরিদপুরে সড়ক আটকিয়ে অবরোধ শিক্ষার্থীদের 

ফরিদপুর প্রতিনিধি: কোটা বিরোধী আন্দোলনের অংশ হিসেবে এক দফা আদায়ে ফরিদপুরে রাস্তা আটকিয়ে অবরোধ কর্মসূচি পালন করেছে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

দাবি আদায়ের অংশ হিসেবে বুধবার (১০ জুলাই) সকাল ১১টা থেকে ফরিদপুর শহরের মুজিব সড়কের সুপার মার্কেটের সামনে তারা অবরোধ কর্মসূচী রাস্তা আটকিয়ে শুরু করে। পরে পুলিশের সাথে সমঝোতা শেষে তারা অবরোধ তুলে নেয়। অবরোধকালীন সময়ে শহরের ভিতরে ব্যাপক যানজট তৈরি হয়। প্রতিটি রাস্তায় চলাচলকারী যানবাহন সহ সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ে।

এর আগে ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজে তারা আন্দোলন করতে থাকে। পরে সেখান থেকে মিছিল নিয়ে ফরিদপুর সুপার মার্কেটের সামনে এসে অবস্থান নেয়। অবরোধকালে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ফরিদপুর জেলা শাখার সভাপতি হারুনার রশিদ হারুন, পরিষদের নেতা শাহ মো. আরাফাত, প্রত্যুষ কর্মকার, মো আশরাফ প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের স্পষ্ট বক্তব্য- আমরা কোটার যৌক্তিক সংস্কার চাই। মুক্তিযোদ্ধাদের তৃতীয় প্রজন্মের জন্য ৩০ শতাংশ কোটা প্রথা বহাল থাকার যৌক্তিকতা নেই।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়