শিরোনাম
◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে নরওয়ের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ বুধবার থেকে খোলা থাকবে অফিস আদালত: জনপ্রশাসনমন্ত্রী  ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০২:১৭ দুপুর
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৯:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা বাতিল আন্দোলনকারীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ কাদেরের

ছবি: জাগোনিউজ২৪

ইকবাল খান: [২] আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আন্দোলনকারী শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করার আহ্বান জানিয়ে বলেন, মানুষের দুর্ভোগ সৃষ্টি হতে পারে, এ ধরনের কর্মসূচি পরিহার করে আদালতের নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ করছি।

[৩] বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ অনুরোধ জানান।

[৪] বিবিসি আরও জানায়, ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ প্রধান বিচারপতির নেতৃত্বে যে রায়টি দিয়েছে, এর প্রতিক্রিয়া ঠিক এই মুহূর্তে মন্তব্য করা সমীচীন নয়। তারা সাড়া দিচ্ছে কী, দিচ্ছে না; এটারও তো একটা সময় লাগে। আজকের দিনটা দেখি, কালকের দিন দেখি। প্রতিক্রিয়া তো এক ঘণ্টার মাঝে দৃশ্যমান হবে। তারা যে বিষয় নিয়ে আন্দোলন করছে, আমরা সেই কোটামুক্ত সিদ্ধান্তই নিয়েছিলাম। শেখ হাসিনা সরকার এটাই সিদ্ধান্ত নিয়েছিলো।

[৫] তিনি আরও বলেছেন, যখন কোটা নিয়ে এতকিছু, তখন কোটার পক্ষে আমরা অবস্থান নেইনি। এখন আমাদের অবস্থান হলো, দেশের সর্বোচ্চ আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। আমরা আশা করি, আদালত বাস্তবসম্মত রায় দিয়ে সিদ্ধান্ত নেবে।

[৬] জাগোনিউজ জানায়, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পেনশন নিয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষকদের ব্যাপারটাতেও যোগাযোগ আছে। অচিরেই এ সমস্যার সমাধান হবে।

[৭] এ সময় প্রধানমন্ত্রী চীন সফর নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

[৮] তিনি বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ঢাকায়, তিনি কিছুটা অসুস্থ। এছাড়া চীনে প্রধানমন্ত্রীর সব প্রোগাম শেষ হওয়ায় তিনি বেইজিংয়ে রাত্রীযাপন না করে ঢাকার পথে রওনা দেবেন।

[৯] সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

আইকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়