শিরোনাম
◈ ১৫৬ উপজেলায় ভোট আজ ◈ সংসদ সদস্য আজিমের অবস্থান জেনেছে ভারত পুলিশ ◈ বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারে কী করছিলেন ইরানের প্রেসিডেন্ট প্রকাশ্যে ‘শেষ’ ভিডিও ◈ সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে ফাটল, প্লেন চলাচলে বিঘ্ন ◈ ইসরায়েলি প্রধানমন্ত্রী ও হামাস প্রধানের বিরুদ্ধে আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন ◈ নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন: মির্জা ফখরুল ◈ নিরপেক্ষতা ক্ষুণ্ন হওয়ায় দুই ওসিকে প্রত্যাহার করলো ইসি  ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক ◈ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক ◈ বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট : ১৮ মে, ২০২৪, ০৬:১২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুয়েটের সাবেক ভিসি ও সদ্য যোগদানকৃত ডীন প্রফেসর কাজী সাজ্জাদ হোসেনের পদত্যাগ

জাফর ইকবাল, খুলনা: [২] সাধারণ শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষীতে কুয়েটের সাবেক ভাইস-চ্যান্সেলর ও পুরকৌশল অনুষদের সদ্য যোগদানকৃত ডীন প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। 

[৩] বিশ্ববিদ্যালয় অফিসাদেশ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ২৩/০৪/২০২৪ ইং সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন হিসাবে প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন গত ২৪.০৪.২০২৪ তারিখে যোগদান করেছিলেন। কিন্তু গত ০৫.০৫.২০২৪ তারিখে সাধারণ শিক্ষার্থী কর্তৃক কুয়েটের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন এর বিরুদ্ধে আনীত কিছু অভিযোগ সম্মলিত দাবীর সমন্বয়ে একটি স্মারক লিপি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জ্ন হালদার এর নিকট প্রদান করেন। তার পর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ও ক্যাম্পাসে এ নিয়ে আলোচনা সৃষ্টি হয়। 

[৪] ছাত্র-ছাত্রীদের দাবী সমূহঃ
১. তাঁর প্রশাসনিক ক্ষমতা ব্যবহার করে, উপাচার্যের দায়িত্ব পালন কালে অনেক শিক্ষার্থীরা তাঁর ব্যাক্তিগত আক্রমনের শিকার হয়েছেন, ভয় ভীতি দেখিয়েছেন, পরীক্ষায় বসতে না দেবার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেন। 
২. সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন উপাচার্যের দায়িত্ব পালন পরবর্তী, বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কোনো জাতীয় দিবসে উপস্থিত হন নি, যেটি তাঁর জাতীয়তাবোধের অনুপস্থিতি বলে ছাত্র-ছাত্রীরা দাবী করেন।
৩. উপাচার্যের দায়িত্ব পালন কালে বেশ কিছু অনিয়ম এবং দূর্নীতি হয়েছে, যেখানে তাঁর সরাসরি মদদ রয়েছে বলে অভিযোগ আনেন। 
৪. উপাচার্যের দায়িত্ব পালনকালীন সময়ে সকল অনিয়ম, দূর্নীতি এবং স্বেচ্ছাচারীতার প্রমান সমূহ সংগ্রহ করে তদন্ত কমিটি করার দাবী করেন। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়