শিরোনাম

প্রকাশিত : ০৩ মে, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট : ০৩ মে, ২০২৪, ০৯:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন, ফলাফলের সম্ভাব্য তারিখ ৫ মে

অপূর্ব চৌধুরী: [২] ২০২৩-২৪ শিক্ষাবর্ষে গুচ্ছের ‘বি’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩ মে) দেশের ২২টি মূল কেন্দ্রে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। 

[৩] পরীক্ষায় ২২টি কেন্দ্রে প্রায় ৯০ শতাংশ পরীক্ষার্থী অংশ নিয়েছেন। আগামী ৫ মে ‘বি’ ইউনিটের ফলাফল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

[৪] তিনি বলেন, আমি সন্তুষ্ট। আজ সবগুলো কেন্দ্রে সুষ্ঠুভাবে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সবকিছু ঠিকঠাক থাকলে এবং কোন কারিগরি সমস্যা দেখা না দিলে আগামী ৫ মে ফলাফল প্রকাশিত হতে পারে। অন্যথায়  ৭২ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

[৫] জানা যায়, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৮৭.৫০ শতাংশ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯৩.৭৩ শতাংশ,বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৯২.৪৩ শতাংশ,ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৯৩.৫৮ শতাংশ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ৯২.১৭ শতাংশ,রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৯০.৮২ শতাংশ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৯৩.৬৪ শতাংশ ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৯৪.৭২ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন।

[৬] গুচ্ছের টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টাতেই ভর্তি পরীক্ষাগুলো এবার সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যেই  ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশের চেষ্টা করা হবে। 

[৭] প্রসঙ্গত, আগামী ১০ মে  ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো আয়োজিত গুচ্ছ ভর্তি পরীক্ষা সমাপ্ত হবে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়