শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৮:১২ রাত
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৮:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সবজি ও ব্রয়লার মুরগিতে স্বস্তি, দাম বেড়েছে আলু পেঁয়াজের

মাসুদ আলম: [২] হরতাল-অবরোধের প্রভাব নেই রাজধানীর সবজি ও মুরগির বাজারে। আগের সপ্তাহের মতো এ সপ্তাহেও শীতকালীন সবজি ও ব্রয়লার মুরগির দাম স্থিতিশীল অবস্থায় রয়েছে। অধিকাংশ সবজির দাম ৪০ থেকে ৬০ টাকার মধ্যে। এছাড়া আগের দামেই ১৭০ টাকা কেজি বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। ডজনে ১০ টাকা কমে ডিম বিক্রি হচ্ছে ১২০ টাকা। এছাড়া দাম বেড়েছে পেয়াঁজ ও আলু। আগের চড়া দামেই বিক্রি হচ্ছে চিনি, আটা ও ময়দা ।

[৩] শুক্রবার রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পুরানো আলু বিক্রি হচ্ছে ৫০ টাকায়। যা দুইদিন আগেও ছিলো ৪৫ টাকা। শিম ৪৫ টাকা, বরবটি ৫০ টাকা, বেগুন ৫০ টাকা,  ফুলকপি পিস ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি ৪০ টাকা, পেঁপে কেজি ৩০ থেকে ৪০ টাকা, কাঁচামরিচ ৮০-১০০ টাকা কেজি, মুলা ৩০ টাকা কেজি, লাউ প্রতিপিস ৪০-৫০  টাকা বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ ১১৫ টাকা। যা গত সপ্তাহে ছিলো ১০০ থেকে ১১০ টাকা। 

[৪] গত দুই সপ্তাহ ধরে ব্রয়লার মুরগি ১৭০ টাকা ও সোনালি বিক্রি হচ্ছে ২৭০ টাকা। এছাড়া বাজারে প্রায় সব ধরনের মাছের দাম  কমেছে। 

[৫] ভাটারা ঢালীবাড়ির বাসিন্দা সালেক ঢালী বলেন, হরতাল-অবরোধের মধ্যে সবজি ও মুরগির দাম স্থিতিশীল রয়েছে। বাজারে প্রচুর শীতের সবজি রয়েছে। বেশিরভাগ সবজি ৪০ থেকে ৬০ টাকার মধ্যে।  তবে অন্যান্য নিত্যপণ্যের দাম উর্ধ্বমুখী। 

[৬] ভাটারা পশ্চিম নুরেরচালা ভাই ভাই জেনারেল স্টোরের মালিক জসিম উদ্দিন বলেন, আলু  কেজিতে ৫ টাকা ও পেঁয়াজ কেজিতে ১০ টাকা বেড়েছে। তবে ডিম ডজনে ১০ টাকা কমে ১২০ টাকা বিক্রি হচ্ছে। অন্যান্য নিত্যপণ্যের দাম উর্ধ্বমুখী। 

[৭] সবজি বিক্রেতারা বলছেন, এ সপ্তাহে সব ধরনের সবজি আগের সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে। তবে কিছু সবজি কেজিতে ৫ টাকা বেড়েছে। বাজারে শীতকালিন প্রচুর সবজি। সামনে সবজির দাম আরও কমবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএ/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়