শিরোনাম
◈ পশুরহাটে ইউটিউবার ও টিকটকারের উৎপাতে অতিষ্ঠ ক্রেতা-বিক্রেতারা  ◈ বাংলাদেশের গণমাধ্যম ইতিহাসের সবচেয়ে ক্রান্তিকাল অতিক্রম করছে: বিএফইউজে-ডিইউজে ◈ রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু ◈ আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি বিশ্বের ৯৩টি দেশের সমর্থন  ◈ বিএনপির নির্বাহী কমিটির সদস্য হলেন আরও ৫ জন ◈ প্রধানমন্ত্রীর ডাকে ছুটে এলো খরগোশের দল ◈ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের নীরবতা দাসসুলভ মনোভাবের বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল ◈ এবার বিএনপি কেন্দ্রীয় নেতৃত্বে বড় ধরনের রদবদল  ◈ বৃক্ষ নিধন করাই বিএনপি’র চরিত্র: প্রধানমন্ত্রী ◈ হাজীদের লাব্বায়েক ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান (ভিডিও)

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪, ০৬:৫৫ বিকাল
আপডেট : ২১ এপ্রিল, ২০২৪, ০২:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা

মনজুর এ আজিজ ও আমিনুল ইসলাম: [২] চলতি মাসে দুই দফা বৃদ্ধির পরে দেশের বাজারে সোনার দাম আজ কিছুটা কমেছে। তাতে ভালো মানের, অর্থাৎ হল-মার্ক করা ২২ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে প্রতি ভরি ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকায়। নতুন এ দাম আজ শনিবার দুপুর থেকে কার্যকর হয়েছে।

[৩] বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। এতে বলা হয়, স্থানীয় বাজারে খাঁটি সোনার দাম কমেছে, সে জন্য সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে রুপার দাম বাড়েনি। 

[৪] জুয়েলার্স সমিতির নতুন দাম অনুযায়ী, আজ দুপুর থেকে হল-মার্ক করা ২২ ক্যারেট সোনা প্রতি ভরি ১ লাখ ১৮ হাজার ৭৯৮ টাকায় বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেট ১ লাখ ১৩ হাজার ৩৯৭ টাকা, ১৮ ক্যারেট ৯৭ হাজার ১৯৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম কমে ৭৮ হাজার ২৪২ টাকা হয়েছে।

[৫] মূল্য কমানোর আগে দেশে হল-মার্ক করা ২২ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা; এটিই ছিল এখন পর্যন্ত দেশের ইতিহাসে সোনার সর্বোচ্চ দর। এ ছাড়া আজ দুপুর পর্যন্ত ২১ ক্যারেট ১ লাখ ১৪ হাজার ২০২ টাকা, ১৮ ক্যারেট ৯৭ হাজার ৮৮৪ টাকা ও সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি ৭৮ হাজার ৮০২ টাকায় বিক্রি হয়েছে। সেই হিসাবে ২২ ক্যারেটের সোনার দাম কমেছে ভরিপ্রতি ৮৪০ টাকা, ২১ ক্যারেটে ৮০৫ টাকা, ১৮ ক্যারেটে ৬৮৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনায় ৫৬০ টাকা করে দাম কমেছে। এর আগে চলতি মাসের ৮ ও ১৮ তারিখে দুই দফায় সোনার দাম বেড়েছিল। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএএ/এআই/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়