শিরোনাম
◈ রমজানে নিত্যপণ্যের সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান: এফবিসিসিআই  ◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের 

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:৩৪ বিকাল
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৬:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অর্ধ কোটি টাকার অবৈধ সম্পদ গড়ায় বাখরাবাদ গ্যাসের ব্যবস্থাপকের বিরুদ্ধে মামলা 

মাজহারুল মিচেল: [২] দুর্নীতি দমন কমিশনের (দুদক) মঙ্গলবার (২৮ নভেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

[৩] সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র জানায়, ৬০ লাখ ১০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক মো. মোমিরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। তার ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

[৪] মামলার এজাহার বলা হয়েছে, চাঁদপুরের বাখরাবাদ গ্যাস ফিল্ডের সাবেক ডেপুটি ম্যানেজার মোমিরুলের (বর্তমানে কুমিল্লায় কর্মরত) বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের একটি অভিযোগ অনুসন্ধান শেষে সম্পদ বিবরণী নোটিশ জারি করে দুদক। 

[৫] ২০১৭ সালের ২৫ অক্টোবর সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন তিনি। দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে স্থাবর-অস্থাবর মিলিয়ে ১ কোটি ৬০ লাখ ৮৮ হাজার ৯৬২ টাকার সম্পদের হিসাব দিয়েছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে আয় ও পারিবারিক ব্যয় মিলিয়ে ২ কোটি ২৬ লাখ ৫৯ হাজার ৩১৪ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের প্রমাণ মিলেছে। এর মধ্যে ১ কোটি ৬৬ লাখ ৪৮ হাজার ৮১৫ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া যায়। অর্থাৎ ৬০ লাখ ১০ হাজার ৪৯৯ টাকার সম্পদের বৈধ উৎস পায়নি দুদক। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়