শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৬:৫৪ বিকাল
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৬:৫৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খাদ্য পরিদর্শকের অবৈধ সম্পদের খোঁজে দুদক

দুদক

বিপ্লব সরকার: নারায়ণগঞ্জ সদর উপজেলার খাদ্য পরিদর্শক মো. মশিউর রহমান রবিন ও তার স্ত্রী সাকিবুন নাহার রোজানের অবৈধ সম্পদের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের অনুসন্ধানে তাদের প্রায় অর্ধ কোটি টাকার সম্পদের হিসাবে গরমিল পাওয়া গেছে বলে জানা গেছে। 

অবৈধ সম্পদের প্রমাণ পাওয়ার পর তাদের বিরুদ্ধে ২০২২ সালের ২৮ ডিসেম্বর সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে মশিউর রহমান ও তার স্ত্রী গত ১৬ ফেব্রুয়ারি দুদকের প্রধান কার্যালয়ে সচিব মো. মাহবুব হোসেন বরাবর সম্পদের হিসাব দাখিল করেছেন বলে জানা গেছে। যেখানে সম্পদের হিসাবসহ ৬ পাতার নথিপত্র জমা দেওয়া হয়েছে।দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে গত ডিসেম্বরে পৃথক নোটিশে তাদের সম্পদের হিসাব চাওয়া হয়েছিল। ওই নোটিশ দুটিতে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুদকের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি (মো. মশিউর রহমান রবিন ও সাকিবুন নাহার রোজান) আপনার জ্ঞাত আয়বহির্ভূত স্বনামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। আপনি আপনার নিজ ও আপনার ওপর নির্ভরশীল ব্যক্তির নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পদ, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী কমিশনে দাখিল করবেন।নির্ধারিত ছকে সম্পদ বিবরণী দাখিলে ব্যর্থ হলে কিংবা মিথ্যা সম্পদ বিবরণী দাখিল করলে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ৫ (২) ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএস/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়