শিরোনাম
◈ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ পাগলা মসজিদের দানবাক্সে এবার ২৭ বস্তা টাকা, গণনা চলছে ◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৩:২২ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ১০:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাহাড়ে বন্দুকযুদ্ধে ‘কেএনএফ’ সদস্য নিহত

নিহত সদস্য

বাবুল খাঁন, বান্দরবান: বান্দরবান রুমা উপজেলায় সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর এক সদস্য নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় রুমা উপজেলা সদর থেকে ৮ কিলোমিটার দূরে আর্থা ও বাসৎলাং পাড়ার মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে। আতঙ্কে ঐ এলাকার কয়েকটি পাড়ার শতাধিক নারী পুরুষ রুমা উপজেলা সদরে এসে আশ্রয় নিয়েছে।

রোববার সকালে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে নিহত কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার করেছে।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, কেএনএফের সশস্ত্র সদস্যরা পাহাড়ে অবস্থান নিয়েছে এমন খবরে সেনাবাহিনীর অভিযান পরিচালনাকালে সশস্ত্র সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় উভয় পক্ষের গোলাগুলিতে এক কেএনএফ সদস্য ঘটনাস্থলে নিহত হয় এবং সংঘর্ষের পর আহত কয়েকজন কেএনএফ সদস্য ঘটনাস্থল হতে পালিয়ে যায়। 

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন শিবলি জানিয়েছেন, আতঙ্কে রুমা উপজেলায় অবস্থান নেওয়া শতাধিক নারী-পুরুষদের সকালে সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে।

উল্লেখ্য ২০২০ সাল থেকে পাহাড়ে বম সম্প্রদায়ের কিছু বিপথগামী যুবক সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তুলে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়