শিরোনাম

প্রকাশিত : ১৫ মে, ২০২৪, ০৬:০৮ বিকাল
আপডেট : ১৫ মে, ২০২৪, ০৬:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নকল ওষুধ তৈরির অভিযোগে গ্রেপ্তার ২

মুযনিবীন নাইম: [২] ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ ও ভেজাল ওষুধ তৈরির সরঞ্জামসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. আলী আকবর (২০) ও মো. দুর্জয় (২০)।

[৩] বুধবার  র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এম. জে. সোহেল জানান, মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন জিঞ্জিরা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ও গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১ লাখ ২ হাজার ৩৫০ পিস ভেজাল ওষুধ এবং ভেজাল ওষুধ তৈরির কাজে ব্যবহৃত ২৫টি পাঞ্চস্টিক, ৩টি প্লাস্টিকের নীল রংয়ের ড্রামে সর্বমোট ৮০ কেজি ট্যাবলেট ও পাউডার উদ্ধার করা হয়।

[৪] অভিযুক্তরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা ভেজাল ওষুধ প্রস্তুতকারী চক্রের সদস্য। তারা বেশ কিছুদিন ধরে মেসার্স বোটানিক ল্যাবরেটরিজ (ইউনানি) ওষুধ কোম্পানির নাম ব্যবহার করে বিভিন্ন নকল ও ভেজাল ওষুধ তৈরি করে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল। যা কোম্পানির সুনাম বিনষ্ট ও ক্ষতি সাধন করে আসছে। তাছাড়া তাদের উৎপাদিত নকল ও ভেজাল ওষুধ উৎপাদন, সরবরাহ ও বিক্রির ফলে জনসাধারণের স্বাস্থ্য ঝুঁকি বাড়াতে ব্যাপক প্রভাব ফেলছিল। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এমএন/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়