শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৯ মে, ২০২৩, ০৭:০০ বিকাল
আপডেট : ৩০ মে, ২০২৩, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রত্যেককে ৩০হাজার টাকা জরিমানা 

রামগড়ে এক পরিবারের সাত জনের যাবজ্জীবন কারাদণ্ড

এমদাদ খান, রামগড় (খাগড়াছড়ি): খাগড়াছড়ির জেলার রামগড়ে নুরুল হক ওরফে হকি কোম্পানি হত্যায় বাবা-ছেলেসহ এক পরিবারের সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

২৯শে মে সোমবার দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় ঘোষণা করেন। 

রায়ের সময় মো. রাসেল নামে একজন পলাতক থাকলেও মামলার প্রধান আসামি লালছড়ির মিজানুর রহমানসহ তার ছয় ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছার আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বরাত দিয়ে পিপি বিধান কানুনগো বলেন, দণ্ডিতদের সঙ্গে নুরুল হক ওরফে হকি কোম্পানির জমি নিয়ে বিরোধ ছিল। ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় রামগড়ের খাগড়াবিল বাজারে আসার সময় নুরুল হকের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় মিজানুর ও তার ছয় ছেলে।

এরপর স্থানীয়রা নুরুলকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে মামলা করেন। ওই বছর ১০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেয়। 

আইনজীবী বলেন, এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে সাতজনের বিরুদ্ধে মামলা করেন। ওই বছর ১০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত এ রায় দেয়। সম্পাদনা: সঞ্চয় বিশ্বাস

প্রতিনিধি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়