শিরোনাম
◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ

প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:০১ রাত
আপডেট : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন বান্ধব, উন্নয়ন করতে ভালোবাসেন: ডেপুটি স্পিকার

মনিরুল ইসলাম: পাবনার ঐতিহ‌্যবাহী ইছামতি নদীর উন্নয়নে আমাদের দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। ‘পাবনার উন্নয়নে আমরা সবাই ঐক‌্যবদ্ধ’ এই মনোভাব নিয়ে সবাই কে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন বান্ধব, তিনি উন্নয়ন করতে ভালোবাসেন। পাবনার উন্নয়নে তিনি সবসময়ই আমাদের পাশে আছেন।

শনিবার  জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু পাবনা জেলা পরিষদের রশিদ হলে সুধী সমাজের প্রতিনিধিবৃন্দ  আয়োজিত ঐতিহ‌্যবাহী ইছামতি নদী পুনরুজ্জীবিতকরণের লক্ষ‌্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

ডেপুটি স্পিকার বলেন, করোনা সংকট ও ইউক্রেন যুদ্ধ এর মধ‌্য দিয়েই দেশের মানুষ ও পাবনার মানুষ এগিয়ে যাচ্ছে। পাবনাকে এগিয়ে নিতে হলে ঐক‌্যবদ্ধ শক্তির কোন বিকল্প নেই। সাংবাদিক,আইনজীবী, প্রকৌশলী ও কৃষক সবার মতামতেরই গুরুত্ব আছে। কাউকে বাদ দিয়েই পাবনার উন্নয়ন সম্ভব নয়। আর উন্নয়নের জন‌্য সবাইকে লেগে থাকতে হবে। হোচট খেলেও হতাশ হওয়া যাবে না। দেশের উন্নয়ন হচ্ছে, পাবনার উন্নয়ন হচ্ছে এবং ইছামতিরও কাঙ্খিত উন্নয়ন হবে।


তিনি বলেন, ইছামতি নদীর উন্নয়ন নিয়ে পাবনাবাসী দীর্ঘদিন যাবত ভাবছেন। ব‌্যক্তিগত উদ‌্যোগে কিছু কচুরীপানা উচ্ছেদ করা যায় বা কিছু স্থাপনা তৈরি করা যায় কিন্তু সামগ্রিক উন্নয়ন করা যায় না। নদীতে বহুমুখী কার্যক্রম সম্পন্ন করতে হবে। ইছামতি নদীকে খনন করে নৌ পরিবহন-খাত সৃষ্টি, নদীর একপাশের রাস্তা দিয়ে গাড়ি চলবে আরেক পাশে হাটার রাস্তা, পিকনিক স্পট , মোটেল হবে।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুহ. শাহাবুদ্দিন চুপ্পুর উপস্থিতিতে সভায় পাবনা বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের উপাচার্য অধ‌্যাপক ড. হাফিজা খাতুন, স্কয়ার টয়লেট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, সমাজ হিতৈষী মুসতাক আহমেদ সুইট বক্তব্য রাখেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়