শিরোনাম
◈ সালাম মুর্শেদীর বাড়ির মাস্টার প্ল্যান দাখিল করতে রাজউককে নির্দেশ ◈ নাশকতার মামলায় ফখরুল-আব্বাসের স্থায়ী জামিন  ◈ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প: ২৫ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাতিসংঘের  ◈ আদর্শ প্রকাশনীর মুচলেকা: স্টল বরাদ্দের নির্দেশ হাইকোর্টের ◈ এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ  ◈ প্রধানমন্ত্রীর সঙ্গে বেলজিয়ামের রানির সৌজন্য সাক্ষাৎ ◈ কন্টেইনারে করে মালয়েশিয়ায়: দেশে ফিরিয়ে আনা হচ্ছে কিশোর রাতুলকে ◈ ড্র্রোনে ভূমিকম্পের ধ্বংসলীলার ভয়াল চিত্র, মৃতের সংখ্যা বেড়েছে ৮ হাজার ◈ ৭ মাত্রার ভূমিকম্পে ঢাকায় ৩ লাখ মানুষের মৃত্যুর শঙ্কা ◈ মার্চের মধ্যে সিসি ক্যামেরা বসানোর  কাজ শেষ করার দাবি বিজিএমইএ’র

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৯:১২ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৯:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরিবেশ অধিদপ্তরের অভিযানে

ধামরাইয়ে ইটভাটায় ৫৪ লাখ টাকা অর্থদন্ড

ইটভাটা

আদনান হোসেন, ধামরাই (ঢাকা): আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত ধামরাই উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে পরিবেশ অধিদফতরের অভিযান চলে। এসব ইটভাটায় ছাড়পত্র না থাকায় অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে অভিযান চালানো হয়। ১০টি ইটভাঁটার মালিককে ৫৪ লাখ টাকা আর্থিক জরিমানাসহ ইটভাটা ভেঙে ও পানি দিয়ে বাটার চুলা নিভিয়ে দেয়া হয়। এই অভিযান পরিচালনার নেতৃত্ব দেয় পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় ৫ লাখ টাকা করে বিবিসি ব্রিকস্, পিবিসি ব্রিকস্, ডিবিসি ব্রিকস্, ইমন ব্রিকস্,ফোর স্টার ব্রিকস্, নুর ব্রিকস্ ও ৬ লাখ টাকা করে এন এ এম ব্রিকস্, হালাল ব্রিকস্, আইএনসি ব্রিকস্, স্টার ব্রিকস্ আর্থিক জরিমানা করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা জেলার পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক হায়াত মাহমুদ রকীব, পরিদর্শক প্রতীক ইসলাম, ক্যাশিয়ার উজ্জল বরুয়া, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী হাকিম কাজী তামজীদ আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় ইট পোড়ানো হচ্ছিল। এসব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র বা জেলা প্রশাসনের কোনো অনুমতি নেই। তিনি বলেন, ইটভাটা উচ্ছেদ অভিযান একটি চলমান প্রক্রিয়া, এই অভিযান অব্যাহত থাকবে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়