শিরোনাম

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০২:০৪ দুপুর
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০৩:২৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গাপূজাকে ঘিরে রং তুলিতে ব্যস্ত প্রতিমা শিল্পীরা

রংতুলিতে ব্যস্ত শিল্পীরা

সনতচক্রবর্ত্তী: আগামী ১ অক্টোবর ষষ্ঠীপূজার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। বোয়ালমারীর বিভিন্ন মন্দির ঘুরে দেখা যায়, শারদীয় দুর্গাপূজাকে ঘিরে বোয়ালমারীতে বেড়েছে প্রতিমাশিল্পীদের ব্যস্ততা।

তাদের নিপুণ হাতে মাটির কাজ শেষে মণ্ডপগুলোতে চলছে রংতুলির কাজ। রাতদিন একত্রে চলছে কর্মযজ্ঞ। নির্দিষ্ট সময়ের আগে কাজ শেষ করার আশা শিল্পী ও কারিগরদের।শাস্ত্রমতে, গণেশ, কার্তিক, লক্ষ্মী ও সরস্বতী এই চার ছেলেমেয়েকে নিয়ে এবার হাতির পিঠে চড়ে বাবার বাড়ি মর্ত্যলোকে আসবেন দেবী দুর্গা, আর কৈলাশে ফিরে যাবেন নৌকাতে।

দুর্গতিনাশিনীর আগমনে কাশবন ও আকাশ সেজেছে নতুন রূপে। সব ধরনের অপশক্তি দূর হয়ে পৃথিবীজুড়ে বইবে শান্তির বাতাস, এমন প্রত্যাশা সবার।

বোয়ালমারী সর্বজনীন রক্ষা চণ্ডী মন্দিরের প্রতিমা শিল্পী রতন পাল বলেন,এবছর মোট ১১টি মণ্ডপের কাছ হাতে নিয়েছি।

৬ জন কর্মচারী নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছি। পূজার আগেই সব প্রতিমা রং করা শেষ করতে হবে বলে আশা করি।

বোয়ালমারী উপজেলার পূজা উদ্‌যাপন সাধারণ সম্পাদক রবীন লস্কর  বলেন, উৎসব শান্তিপূর্ণ করতে পূজা উদ্‌যাপন পরিষদের পক্ষ থেকে চাওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল ওহাব বলেন,  উৎসবকে ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি নেয়া হবে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত আছে প্রশাসন। উল্লেখ , গতবার থেকে বোয়ালমারীতে ১২২ টি  মণ্ডপ বেড়ে এবার বোয়ালমারীতে ১২৫টি মণ্ডপে উৎসবের আয়োজন করা হয়েছে।

১ অক্টোবর শুরু হওয়া এই আয়োজন ৫ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। সম্পাদনা: আল আমিন 

  • সর্বশেষ