শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ জনগণকেই এ জঙ্গিবাদ-সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রধানমন্ত্রী ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৭:০৫ বিকাল
আপডেট : ১০ জুলাই, ২০২৪, ০৭:০৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জে দারিদ্র্যের হার অনেক কম: জেলা প্রশাসক

মোশতাক আহমেদ, নারায়ণগঞ্জ: [২] জেলা প্রশাসক মো. মাহমুদুল হক বলেছেন, নারায়ণগঞ্জে দারিদ্র্যের হার অনেক কম। তবে নারায়ণগঞ্জে ভাসমান লোক অনেক বেশী। আজকে নারায়ণগঞ্জের ২১৫ জন যাকাতের চেক বিতরণ করছি। এই অর্থ হয়তো অনেক কম তবে এই অর্থ আপনি ইচ্ছা করলে কাজে লাগাতে পারেন। এই টাকা দিয়ে আপনি হাস মুরগী পালন করতে পারেন। ২টি ছাগলের বাচ্চা কিনে লালন পালন করতে পারেন যদি আপনার জায়গা থাকে। এছাড়াও ক্ষুদ্র ব্যবসাও শুরু করতে পারেন যাতে কয়েক বছর পরে আপনাকে আর যাকাত নিতে না হয়। 

[৩] তিনি আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। আর ১৭ বছর পরে দেশে যাকাত দেয়ার মতো লোক খুঁজে পাওয়া যাবে না সরকার কিন্তু সেই লক্ষ্যে কাজ করছে। হযরত ওমর (রা:) ও হযরত আলী (রা:) শাসনামলে যাকাত দেয়ার মতো লোক খুঁজে পাওয়া যেতো না। একটা সময় আমরাও যাকাত দেওয়ার লোক খুঁজে পাবো না। 

[৪] জেলা প্রশাসক বলেন, আপনার সন্তানদের লেখাপড়া শেখান। তাদেরকে টেকনিকাল কাজ শেখান। শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। নারায়ণগঞ্জে কয়েক হাজার শিল্পকারখানা রয়েছে। স্কিলড লেখাপড়া জানা শ্রমিকদের জন্য এসব শিল্পকারখানায় চাকুরী পাওয়া সহজ। আজকে যাকাত ফান্ডে যারা অর্থ দিয়ে সহযোগিতা করেছন তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। বিশেষ ধন্যবাদ জানাচ্ছি ফকির গ্রুপকে বিগত দিনের মতো পাশে থাকার জন্য। 

[৫] বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ২০২৩-২৪ অর্থ বছরে নারায়ণগঞ্জ জেলার গরিব দুঃস্থ ও অসহায়দের মধ্যে স্থানীয়ভাবে যাকাতের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

[৬] অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি'র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ফকির গ্রুপের মহা ব্যবস্থাপক একেএম শামসুল আরেফিন, ব্যবসায়ী নেতা মাহফুজুর রহমান খান মাহফুজ, নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান মিয়া। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ পরিচালক মুহাম্মদ জামাল হোসাইন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়