শিরোনাম

প্রকাশিত : ১১ মে, ২০২৩, ১১:২৪ রাত
আপডেট : ১১ মে, ২০২৩, ১১:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মে দিবস উপলক্ষে

আরএমজি সেক্টরের বহু-দলীয় সংলাপের আয়োজন

নিউজ ডেস্ক: HerNet TV বিশ্বের প্রথম নারী কল্যাণ ভিত্তিক টিভি, যাহা ২০১৮ইং সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং মূল লক্ষ্য হলো ‘DISCRIMINATION FREE HARMONIZED WORLD FOR WOMEN’. হারনেট টিভি, নারী অধিকার, নারীর ক্ষমতায়ন এবং বঞ্চিত, বৈষম্যহীন, অটিস্টিক সম্প্রদায়, তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের বাস্তব বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান এবং সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের সাথে মানবাধিকারের উপর ফোকাস করার জন্যই প্রতিষ্ঠিত এবং SDG লক্ষ্য-২০৩০ নিয়ে এগিয়ে চলেছে যাহার সকল প্রোগ্রাম হারনেট ফাউন্ডেশনের সৌজন্যে পরিচালনা হয়ে থাকে।

এরই ধারাবাহিকতায়, হারনেট ফাউন্ডেশন এর সৌজন্যে হারনেট টিভির পরিচালনায় ০৬-০৫-২০২৩ইং তারিখে (দুপুর ১২ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত) রজনীগন্ধা হল, গুলশান ক্লাব (পুরাতন ভবন), ঢাকায় মে দিবস উপলক্ষে বাংলাদেশের আরএমজি সেক্টরের উপর একটি বহু-দলীয় সংলাপের আয়োজনে করা হয়। 

উক্ত সংলাপের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজিএমইএর প্রেসিডেন্ট। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিকেএমই এর প্রেসিডেন্ট, এবং বিটিএমএ এর প্রেসিডেন্ট।
উক্ত আয়োজনে আরো ছিলেন ইইউ ডেপুটি হেড, বিদেশি রাষ্ট্রদূত, সাংবাদিক, সমাজকর্মী, লেবার প্রতিনিধি ইত্যাদি।

আলোচনার প্রধান বিষয়বস্তু ছিল, বিশ্বব্যাপী পোশাক শিল্পে ন্যায্য মূল্যের চ্যালেঞ্জ, ব্র্যান্ড, ভোক্তা এবং কর্মীদের জন্য নৈতিক ক্রয় পদ্ধতির প্রচার, পোশাক শিল্পে লিঙ্গ সমতা অর্জন, পোশাক শিল্প সরবরাহ শৃঙ্খলে স্বচ্ছতা এবং জবাবদিহিতা প্রচার করা, নৈতিকতার জন্য দায়িত্বশীল সোর্সিং এবং সংগ্রহের অনুশীলন এবং টেকসই উন্নয়ন। এছাড়া, পোশাক শিল্পে টেকসই ও ন্যায়সঙ্গত উন্নয়নের জন্য প্রযুক্তি এবং উদ্ভাবনের ভূমিকা ইত্যাদি নিয়েও আলোচনা হয়।

প্যানেলটিতে সভাপতিত্ব করেন হারনেট ফাউন্ডেশন এর জেনারেল সেক্রেটারি আলিশা প্রধান এবং স্পেশাল গেস্ট হিসেবে ছিলেন হারনেট ফাউন্ডেশনের প্রেসিডেন্ট হোসনা প্রধান।
আর মিডিয়া পার্টনার হিসেবে ছিল হারনেট টিভি।

হারনেট ফাউন্ডেশনের সৌজন্যে এহেন সংলাপ কভার করতে এবং জাতির জন্য ১০০ বিলিয়নের স্বপ্ন অর্জনে বাংলাদেশের আরএমজি সেক্টরকে উন্নীত করার জন্য আপনার সংস্থাগুলির সমর্থনের প্রত্যাশা করছি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়