শিরোনাম
◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৬ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সুইডেনে ‘কিড নোবেল’ জিতল ইরানি কিশোর গবেষক

রাশিদুল ইসলাম: সুইডেনে ‘কিড নোবেল’ (শিশুদের নোবেল) নামে পরিচিত ‘মলিকুলার ফ্রন্টিয়ার্স ইনকোয়ারি প্রাইজ’ (এমএফআইপি) জিততে সক্ষম হয়েছে ইরানি এক কিশোর গবেষক।

এই মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০জন শীর্ষ ছাত্রের মধ্যে ইরানের রামতিন ঘাসেমপুর অন্যতম।এর আগে, ঘাসেমপুর ইবনে সিনা জাতীয় ছাত্র উৎসব, জাবির ইবনে হাইয়ান উৎসব এবং ইরানি উদ্ভাবন উৎসবে পদক জিতেছে।

প্রতি বছর পাঁচ জন মেয়ে এবং পাঁচ জন ছেলে সবচেয়ে অন্তর্দৃষ্টিপূর্ণ এবং চিন্তা-প্ররোচনামূলক বৈজ্ঞানিক প্রশ্ন জিজ্ঞাসায় এমএফআইপি জিতে। পুরস্কারের মধ্যে রয়েছে একটি মেডেল, একটি হাতে আঁকা শংসাপত্র এবং একটি উপহার। সূত্র: মেহর নিউজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়