শিরোনাম
◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ ◈ খোঁজ মিলছে না উকিল আবদুস সাত্তারের প্রতিদ্বন্দ্বী আসিফের

প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২২, ০৬:৪১ বিকাল
আপডেট : ১৩ নভেম্বর, ২০২২, ০৬:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিষেধাজ্ঞা সত্ত্বেও শরণার্থীদের সেবা দিয়ে যাচ্ছে ইরান

রাশিদ রিয়াজ : নিষেধাজ্ঞা এবং অর্থনৈতিক চাপ সত্ত্বেও শরণার্থীদের পরিষেবা প্রদানের ক্ষেত্রে ইরানের যে বিস্তৃত নীতি রয়েছে তা অব্যাহত রেখেছে দেশটি। ইরানের এই নীতি প্রশংসনীয় বলে মন্তব্য করেছেন জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইননা গ্ল্যাডকোভা।তেহরান প্রদেশের পাকদাশত কাউন্টিতে নির্মিত বিদেশি নাগরিকদের জন্য দ্বাদশ-শ্রেণির স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
 
জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার এবং শিক্ষা মন্ত্রণালয়ের অংশগ্রহণে স্কুলটি নির্মিত হয়।

গ্ল্যাডকোভা বলেন, শরণার্থীদের জন্য সর্বোত্তম সমাধান এবং সবচেয়ে স্থিতিশীল সহায়তা ব্যবস্থা হলো ইরানি নাগরিকদের মতো স্কুল এবং শিক্ষায় তাদের প্রবেশাধিকার থাকা। ইরান সব শরণার্থীকে অন্তর্ভুক্ত করার জন্য কার্যকর এবং ক্রমাগত ব্যবস্থা নিয়েছে এবং ইউএনএইচসিআরও তার বাধ্যবাধকতা পূরণের জন্য প্রস্তুত বলে ঘোষণা করেছে। খবর ইরনার।

উল্লেখ্য, ইরানে ৮ লাখেরও বেশি নিবন্ধিত শরণার্থী এবং প্রায় ২৬ লাখ অনথিভুক্ত আফগান শরণার্থী রয়েছে৷ সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়