শিরোনাম
◈ ওষুধের দাম বৃদ্ধি ঠেকাতে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ ◈ ইসরায়েল বিরোধী শিক্ষার্থী বিক্ষোভ থেকে মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী গ্রেপ্তার ◈ থাইল্যান্ড সফর শেষে আজ  দেশে ফিরবেন প্রধানমন্ত্রী ◈ বগুড়ায় যাত্রীবাহী বাস উল্টে ২ জন নিহত ◈ দিনাজপুরে ভোট গণনার পর সমর্থকদের উত্তেজনা, পুলিশের গুলিতে নিহত ১ ◈ শ্রীমঙ্গলে হঠাৎ কালবৈশাখী ঝড়ে সবকিছু লন্ডভন্ড ◈ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিনাকী ভট্টাচার্যসহ ২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট ◈ ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ ◈ এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এলো ১৬৮ কোটি ডলার ◈ কবে নামবে বৃষ্টি জানালো আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জেডআরএফ’র ভার্চুয়াল বিজ্ঞান মেলার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

রিয়াদ হাসান: [২] জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) আয়োজিত ভবিষ্যৎ বিজ্ঞানীর খোঁজে শীর্ষক ভার্চুয়াল বিজ্ঞান মেলার ‘খ’ গ্রুপের বিজয়ীদের মাঝে পুরস্কার (ল্যাপটপ) ও সনদ বিতরণ করা হয়েছে।

[৩] শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে জেডআরএফ’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিবাহবার্ষিকী স্মরণে রাখতে এই পুরস্কার বিতরণ করা হয়।

[৪] মূলত শিশু-কিশোর ও নতুন প্রজন্মের মাঝে বৈজ্ঞানিক উদ্ভাবন ও সর্বোতভাবে বিজ্ঞান চর্চার অনুপ্রেরণাকে লক্ষ্য করে গত ৪ বছর ধরে ভার্চুয়াল বিজ্ঞান মেলার আয়োজন করা হচ্ছে।

[৫] প্রসঙ্গত, এই প্রতিযোগিতার ‘ক’ চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছিল ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারি। জেডআরএফ’র ভার্চুয়াল বিজ্ঞান মেলা আয়োজন উপ-কমিটির আহ্বায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রোভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার এবং সদস্য সচিব অর্থোপেডিক সার্জন ডা. শাহ মুহাম্মাদ আমান উল্লাহ।

[৬] এবারের ভার্চুয়াল বিজ্ঞান মেলায় ‘খ’ গ্রুপের বিজয়ীরা হলেন- ১ম স্থান অধিকারী কাইসান আহইয়ান রেজা, মেহরাব হাসান মিরাজ (২য়), মুহাইমিনুল ইসলাম খান (৩য়), আলিফ আজফার (৪র্থ), সাদ বিন দেলোয়ার (৫ম) এবং পপুলার চয়েজে তাসফিয়া তাসনিম ইসলাম।

[৭] এই গ্রুপের ১ম স্থান অধিকারী কাইসান আহইয়ান রেজাকে উপহার ও সম্মাননা সার্টিফিকেট তুলে দেন বিজ্ঞান মেলার অন্যতম বিচারক অধ্যাপক ডা. রফিকুস সালেহিন।

[৮] এ সময় আরো উপস্থিত ছিলেন জেডআরএফ’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিজ্ঞান মেলা উপ-কমিটির সদস্য ডা. সৈয়দা তাজনিন ওয়ারিস সিমকি, ভার্চুয়াল বিজ্ঞান মেলা উপ-কমিটির সদস্য সচিব ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ ও সঞ্চালক কানেতা ইয়া লাম-লাম।

[৯] প্রসঙ্গত, জেডআরএফ’র নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে জিয়াউর রহমান ফাউন্ডেশন আর্তমানবতার সেবায় বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

আরএইচ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়