শিরোনাম

প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪, ০১:১০ রাত
আপডেট : ২০ এপ্রিল, ২০২৪, ১১:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেসিস নির্বাচনে ওয়ান টিমের পক্ষে পরিচালক পদে প্রার্থী কে. এ. এম. রাশেদুল মাজিদ

ডেস্ক রিপোর্ট : দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে পরিচালক পদে প্রার্থী হচ্ছেন রেইজ আইটি সলিউশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কে. এ. এম.  রাশেদুল মাজিদ।

যে পথ দেখায় সে থাকে সবচেয়ে এগিয়ে। ডিজিটাল বাংলাদেশের পথ দেখানো এবং সামনে থেকে নেতৃত্বদানকারীদের মধ্যে অন্যতম কে. এ. এম.  রাশেদুল মাজিদ (রাহাত)। 

নিজের ব্যবসার পাশাপাশি BASIS এবং বিভিন্ন web related activities ও সামাজিক সেবামূলক কাজ দীর্ঘদিন ধরে নিরলসভাবে করে যাচ্ছেন এই ডিজিটাল উদ্যোক্তা।

রাশেদুল মাজিদ বেসিস এর ডিজিটাল মার্কেটিং স্টেন্ডিং কমিটির কো-চেয়ার হিসাবে দীর্ঘ ৬ বছর digital marketing related policy development এবং ব্যবসা সহায়ক পরিবেশ তৈরিতে কাজ করেছেন। এ ছাড়াও তিন BASIS এর মাধ্যমে বিভিন্ন প্রোগ্রাম, সেমিনার, ওয়ার্কশপ আয়োজনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন।

বাংলাদেশের বিজ্ঞান ও প্রযুক্তির মানচিত্রে অন্যতম আবিস্কার ও বাংলাদেশের তৈরী প্রথম মোবাইল ইন্টারনেট ব্রাউজারের উদ্ভাবক কে. এ. এম.  রাশেদুল মাজিদ (রাহাত)। বর্তমানে সারা বিশ্বের ৩০ লক্ষ মানুষ ব্যবহার করছে তাঁর তৈরী RITS ব্রাউজারটি । 

ডিজিটাল মার্কেটিং ও প্রোডাক্ট ডেভেলপমেন্টের জগতে, রাহাতের পেশাগত দক্ষতা এবং প্রশাসনিক দক্ষতা উভয়েই প্রশংসনীয়। বাংলাদেশের আইটি প্রতিষ্ঠানের পরিচালনা প্রশিক্ষণের অভাবের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ক্ষেত্র হলো মার্কেটিং ও মেন্টরশিপের দিকে। এই ক্ষেত্রে তাঁর প্রযুক্তিগত দক্ষতা এবং অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে দেশের আইটি সেক্টর অনেকদূর এগিয়ে যাবে।

গত ১৯ বছরে আউটসোর্সিং, ডিজিটাল মার্কেটিং, এবং সফ্টওয়ার প্রোডাক্ট ডেভেলপমেন্টসহ প্রচুর উদ্ভাবনী প্রোডাক্ট এবং সাস মডেলের আইটি সেবায় অবদান রাখেন রাশেদুল মাজিদ। যা চাইলে লোকাল বাজারে বিক্রির পাশাপাশি আন্তর্জাতিক বাজারে বিক্রি করতে পারে। এই আইটি পণ্যগুলো আন্তর্জাতিক বাজারের আকার এখন প্রায় ২১৫ বিলিয়ন ডলার যা কিনা আগামী ২০৩০ সালে ১২৯৮ বিলিয়ন ডলার হবে বলে ধারণা করা হচ্ছে। (* Global saas market insight- skyquestt.com) কিন্তু বেশির ভাগ আইটি পণ্য বা সেবাগুলো - সঠিক বাজার নির্ণয়, পলিসি গত জটিলতা, ফাইনেন্সিং এবং মেন্টোরিং এর অভাবে আলোর মুখ দেখতে পায় না। 

রাশেদুল মাজিদ বলেন, আমি আমার দীর্ঘ ডিজিটাল মার্কেটিং এবং প্রোডাক্ট ডেভেলপমেন্ট অভিজ্ঞতা কাজে লাগিয়ে সকল মেম্বারকে সাথে নিয়ে আপনাদের তৈরী পণ্য এবং সেবাগুলোকে সঠিক ও সময়ের সঙ্গে তাল মিলিয়ে মার্কেটিং, ফাইনেন্সিং এবং মেনটরিং এর মাধ্যমে বিশ্বের কাছে তুলে ধরতে চাই।  আমার দৃঢ় বিশ্বাস আমাদের সম্মেলিত প্রচেষ্টা আমাদের এই আইটি পণ্য বা সার্ভিস গুলোকে আন্তর্জাতিক বাজারে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবে। এ ব্যাপারে আমি বিনীতভাবে আপনাদের সমর্থন ও ভোট কামনা করছি। কথা দিচ্ছি, আমার ও আমাদের ওয়ান টীম এর উপর আপনাদের আস্থা বিফলে যাবে না !

ডিজিটাল মার্কেটিং ইন্ড্রাস্ট্রিতে তার অবদানের জন্য গ্লোবাল ইকোনমিক, ইউকে থেকে "বেস্ট লিডার ইন ডিজিটাল এডভার্টাইজিং টেকনোলজি" পুরষ্কারে ভূষিত করে। বেসিস অ্যাওয়ার্ড এবং আন্তর্জাতিকস্বীকৃত এশিয়ার অস্কারখ্যাত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড অর্জন করেন এই আইটি উদ্যেক্তা।

এবার নির্বাচনে জেনারেল ক্যাটাগরি থেকে আরো নির্বাচন করছেন, রাসেল টি আহমেদ, এম রাশিদুল হাসান, উত্তম কুমার পল, একেএম আহমেদুল ইসলাম বাবু, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফুর রহমান, দিদারুল আলম, এ ছাড়া এসোসিয়েট ক্যাটাগরিতে করছেন সৈয়দ আব্দুল্লাহ জায়েদ, এফিলিয়েট ক্যাটাগরিতে করছেন বিপ্লব জি রাহুল এবং ইন্টারন্যাশনাল ক্যাটাগরিতে করছেন সৈয়দ মোহাম্মদ কামাল

বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন। বেসিসের মোট সদস্য সংখ্যা দুই হাজার ৪০১ জন।

আগামী ৮ মে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে বেসিস নির্বাচনের ভোট গ্রহণ চলবে। সেদিনই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়