শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:২১ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ই-বর্জ্য ব্যাবস্থাপনায় সরকারের হস্তক্ষেপ ও বাজেটের আহ্বান জানালেন অংশীজনেরা

মাজহারুল মিচেল: [২] দেশের শীর্ষস্থানীয় কম্পিউটার বিপণী প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেডের সঙ্গে বৃহস্পতিবার দুপুরে তাদের কার্যালয়ে আইটি বিষয়ক সাংবাদিকদের মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান তারা।

[৩] গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আরোয়ার আইটি ব্যাবসায়ের নানা প্রতিকূলতার কথা উল্লেখ করে বলেন, প্রায় দুই মাস হলো চট্টগ্রাম বন্দরে আমাদের মাদারবোর্ড আটকে রেখেছে। সেখানকার কাস্টমস বিভাগ গেমিং কনসোল হিসেবে দেখিয়েছেন। অথচ কম্পিউটার বানাতে এটি লাগে। সেই ল্যাপটপ কীভাবে ব্যবহার হবে তা নির্ভর করে ব্যবহারকারীর ওপর। এখন এটি বুয়েটে পাঠানো হয়েছে। অথচ এইচ এস কোড বদলে যদি মাদারবোর্ডকে অন্তর্ভূক্ত করা হয়, তবে পিসি’র দাম বিনা কারণে বেড়ে যেতে পারে।

[৪] ল্যাপটপ বাজারের অস্থিরতা তুলে ধরে তিনি বলেন, রিফার্বিস ল্যাপটপ আমদানি আইনে নিষিদ্ধ থাকলেও সেটি এখন দেদারসে ব্যবহৃত হচ্ছে বলেও তিনি জানান।

[৫] গ্লোবালব্র্যান্ড ডিরেক্টর জসিম উদ্দীন খোন্দকার বলেন, গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় আমরা ২৭ বছর ব্যবসা ধরে রাখতে পেরেছি। এই অবস্থানটা আরো শক্ত করতে আমরা এবার অনলাইন প্লাটফর্মের কন্টেন্ট ডেভেলপমেন্টে গণমাধ্যমকর্মীরাও ইউটিউবারদের সঙ্গে এগিয়ে আসবেন। কেননা, আমাদের চাষ করা জমিতে অনেকেই আজেবাজে পণ্য সরবরাহ করছে। আপনারা এই গার্বেজ পণ্য বিষয়ে ভোক্তাদের সচেতন করেন।  

[৬] লেনোভো’র প্রডাক্ট ম্যানেজার রেজাউল করিম তুহিন জানান, বাজারের ভালো ল্যাপটপ পেতে গেলে সবার আগে এদের যন্ত্রাংশগুলোর কোর শক্তি সম্পর্কে জানান দরকার। সেই সঙ্গে যে কোন ল্যাপটপের গড়ন-ধরনের চেয়ে রিভিউ পড়ে সেগুলোর সম্পর্কে ধারনা নেয়া যায়।

[৭] অনুষ্ঠানে বক্তারা গণমাধ্যমকর্মীদের নতুন পণ্য বিষয়ে অবহিত করার চেয়ে স্মার্ট কন্টেন্ট নির্ভর প্রতিবেদন তৈরির অনুরোধ জানানো হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএম/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়