শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:২১ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১০:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ই-বর্জ্য ব্যাবস্থাপনায় সরকারের হস্তক্ষেপ ও বাজেটের আহ্বান জানালেন অংশীজনেরা

মাজহারুল মিচেল: [২] দেশের শীর্ষস্থানীয় কম্পিউটার বিপণী প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেডের সঙ্গে বৃহস্পতিবার দুপুরে তাদের কার্যালয়ে আইটি বিষয়ক সাংবাদিকদের মতবিনিময় অনুষ্ঠানে এ আহ্বান জানান তারা।

[৩] গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আরোয়ার আইটি ব্যাবসায়ের নানা প্রতিকূলতার কথা উল্লেখ করে বলেন, প্রায় দুই মাস হলো চট্টগ্রাম বন্দরে আমাদের মাদারবোর্ড আটকে রেখেছে। সেখানকার কাস্টমস বিভাগ গেমিং কনসোল হিসেবে দেখিয়েছেন। অথচ কম্পিউটার বানাতে এটি লাগে। সেই ল্যাপটপ কীভাবে ব্যবহার হবে তা নির্ভর করে ব্যবহারকারীর ওপর। এখন এটি বুয়েটে পাঠানো হয়েছে। অথচ এইচ এস কোড বদলে যদি মাদারবোর্ডকে অন্তর্ভূক্ত করা হয়, তবে পিসি’র দাম বিনা কারণে বেড়ে যেতে পারে।

[৪] ল্যাপটপ বাজারের অস্থিরতা তুলে ধরে তিনি বলেন, রিফার্বিস ল্যাপটপ আমদানি আইনে নিষিদ্ধ থাকলেও সেটি এখন দেদারসে ব্যবহৃত হচ্ছে বলেও তিনি জানান।

[৫] গ্লোবালব্র্যান্ড ডিরেক্টর জসিম উদ্দীন খোন্দকার বলেন, গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় আমরা ২৭ বছর ব্যবসা ধরে রাখতে পেরেছি। এই অবস্থানটা আরো শক্ত করতে আমরা এবার অনলাইন প্লাটফর্মের কন্টেন্ট ডেভেলপমেন্টে গণমাধ্যমকর্মীরাও ইউটিউবারদের সঙ্গে এগিয়ে আসবেন। কেননা, আমাদের চাষ করা জমিতে অনেকেই আজেবাজে পণ্য সরবরাহ করছে। আপনারা এই গার্বেজ পণ্য বিষয়ে ভোক্তাদের সচেতন করেন।  

[৬] লেনোভো’র প্রডাক্ট ম্যানেজার রেজাউল করিম তুহিন জানান, বাজারের ভালো ল্যাপটপ পেতে গেলে সবার আগে এদের যন্ত্রাংশগুলোর কোর শক্তি সম্পর্কে জানান দরকার। সেই সঙ্গে যে কোন ল্যাপটপের গড়ন-ধরনের চেয়ে রিভিউ পড়ে সেগুলোর সম্পর্কে ধারনা নেয়া যায়।

[৭] অনুষ্ঠানে বক্তারা গণমাধ্যমকর্মীদের নতুন পণ্য বিষয়ে অবহিত করার চেয়ে স্মার্ট কন্টেন্ট নির্ভর প্রতিবেদন তৈরির অনুরোধ জানানো হয়। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএম/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়