শিরোনাম
◈ সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের ◈ শুক্রবারের সহিংসতায় ঢাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে ◈ এটা অবশ্যই কারফিউ, এটা নিয়ম অনুযায়ীই হবে এবং সেটা শুট অ্যাট সাইট হবে: ওবায়দুল কাদের ◈ কারফিউ’র পরিপত্র জারি ◈ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের ◈ ওবায়দুল কাদের কারফিউ জারি প্রসঙ্গে যা বললেন ◈ সারা দেশে কারফিউ জারি, সেনা মোতায়েনের সিদ্ধান্ত ◈ নরসিংদীর কারাগারে হামলার পর বের হয়ে গেছে কয়েকশ কয়েদি ◈ বাংলাদেশে সহিংসতা ও মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ ◈ রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:১১ দুপুর
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৩৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেসবুকে ব্যবহারকারীদের তালিকায় তৃতীয় স্থানে বাংলাদেশ

ফেসবুক

এ্যানি আক্তার: ফেসবুকে সবচেয়ে বেশি সময় ব্যবহারকারীদের তালিকায় শীর্ষ তিন দেশের মধ্যে রয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানায় ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এনডিটিভি

মেটা জানায়, ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন প্রায় ২০০ কোটি মানুষ একবার হলেও ফেসবুকে প্রবেশ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি ব্যবহারকারী প্রবেশ করেছে বাংলাদেশ, ভারত ও ফিলিপাইন। ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত ফেসবুকে দৈনিক গড় ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৯৩ কোটি। সেই হিসেবে ২০২২ সালের ডিসেম্বরে এই সংখ্যা চার শতাংশ বা ৭ কোটি বেড়েছে। 

মেটা বলছে, মূলত এই তিনটি দেশের নাগরিকদের জন্যই ফেসবুকের গড় ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। পাশাপাশি মাসিক সক্রিয় ব্যবহারকারীর তালিকার তৃতীয় স্থনে রয়েছে বাংলাদেশ। এই তালিকায় আরও রয়েছে ভারত ও নাইজেরিয়া। মেটার প্রতিবেদন অনুযায়ী, ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশ, ভারত ও নাইজেরিয়ার নাগরিকরা সবচেয়ে বেশি ফেসবুক ব্যবহার করেছেন। এ ছাড়া ২০২১ সালের তুলনায় ২০২২ সালের ডিসেম্বরে ফেসবুকের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ২ শতাংশ বেড়েছে।

মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ২০২৩ সালকে ‘ইয়ার অব ইফিশিয়েন্সি’ ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিষ্ঠানটির শেয়ারদর ১৫ শতাংশের বেশি বেড়ে গেছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়