শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩, ০৪:০৩ দুপুর
আপডেট : ১৪ মার্চ, ২০২৩, ০৪:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রমজানে ১০ টাকা লিটারে দুধ বিক্রি করেন এরশাদ 

মো. এরশাদ উদ্দিন

ওমর ফারুক ফেসবুক থেকে: এই ভদ্রলোকের নাম মো. এরশাদ উদ্দিন। একটি এগ্রো ফার্মের মালিক। বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামে। তিন বছর ধরে প্রতি রমজান মাসে একটি মহৎ কাজ করে যাচ্ছেন তিনি। 

রোজার প্রথম দিন থেকে পুরো মাস তার এলাকার গরীব মানুষের কাছে ১০ টাকা লিটার দরে দুধ বিক্রি করেন তিনি। প্রতিদিন প্রায় ৭০ লিটার দুধ তিনি এই দামে বিক্রি করবেন বলে জানিয়েছেন। 

তিনি বলেন, রোজার সময় লোকজন একটু ভালোমন্দ খেতে চায়। সবাই চায় অন্যান্য খাবারের পাশাপাশি পাতে খানিকটা দুধও থাকুক। দুধ শরীরের জন্য খুব উপকারী। কিন্তু দুধসহ সব কিছুর দামই তো আকাশছোঁয়া। ইচ্ছা থাকলেও সবাই দুধ কিনতে পারবে না। এসব বিষয় ভেবে এবারের উদ্যোগটি আমি বড় করে নিয়েছি।

দুধের দাম ধরা প্রসঙ্গে তিনি বলেন, যাঁরা দুধ নেবেন, তাঁদের মনের মধ্যে যেন এ নিয়ে কোনো দ্বিধা বা সংকোচ না থাকে—এ কারণেই দুধের দাম ধরা হয়েছে। এটি দয়া বা দানের পর্যায়ে পড়বে না।  

যেখানে রমজান মাস এলেই আমদের দেশের ব্যবসায়ীদের মধ্যে নিত্যপণ্যের দাম বাড়ানোর এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। সেখানে এই মানুষটির এই মহতী উদ্যোগ অবশ্যই সাধুবাদ পাওয়ার দাবিদার। 
শ্রদ্ধা জানাই এই ভালো মানুষটিকে।

ওএফ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়