শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ নেতানিয়াহু ও সিনওয়ারার বিরুদ্ধে আইসিসি’র গ্রেপ্তারি আবেদনে ফ্রান্সের সমর্থন  ◈ বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া  ◈ বিএনপিসহ টিআইবির অপপ্রচারে ভোটার উপস্থিতি কমেছে: ওবায়দুল কাদের 

প্রকাশিত : ১৪ মার্চ, ২০২৩, ০৪:০৩ দুপুর
আপডেট : ১৪ মার্চ, ২০২৩, ০৪:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রমজানে ১০ টাকা লিটারে দুধ বিক্রি করেন এরশাদ 

মো. এরশাদ উদ্দিন

ওমর ফারুক ফেসবুক থেকে: এই ভদ্রলোকের নাম মো. এরশাদ উদ্দিন। একটি এগ্রো ফার্মের মালিক। বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের রৌহা গ্রামে। তিন বছর ধরে প্রতি রমজান মাসে একটি মহৎ কাজ করে যাচ্ছেন তিনি। 

রোজার প্রথম দিন থেকে পুরো মাস তার এলাকার গরীব মানুষের কাছে ১০ টাকা লিটার দরে দুধ বিক্রি করেন তিনি। প্রতিদিন প্রায় ৭০ লিটার দুধ তিনি এই দামে বিক্রি করবেন বলে জানিয়েছেন। 

তিনি বলেন, রোজার সময় লোকজন একটু ভালোমন্দ খেতে চায়। সবাই চায় অন্যান্য খাবারের পাশাপাশি পাতে খানিকটা দুধও থাকুক। দুধ শরীরের জন্য খুব উপকারী। কিন্তু দুধসহ সব কিছুর দামই তো আকাশছোঁয়া। ইচ্ছা থাকলেও সবাই দুধ কিনতে পারবে না। এসব বিষয় ভেবে এবারের উদ্যোগটি আমি বড় করে নিয়েছি।

দুধের দাম ধরা প্রসঙ্গে তিনি বলেন, যাঁরা দুধ নেবেন, তাঁদের মনের মধ্যে যেন এ নিয়ে কোনো দ্বিধা বা সংকোচ না থাকে—এ কারণেই দুধের দাম ধরা হয়েছে। এটি দয়া বা দানের পর্যায়ে পড়বে না।  

যেখানে রমজান মাস এলেই আমদের দেশের ব্যবসায়ীদের মধ্যে নিত্যপণ্যের দাম বাড়ানোর এক অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়। সেখানে এই মানুষটির এই মহতী উদ্যোগ অবশ্যই সাধুবাদ পাওয়ার দাবিদার। 
শ্রদ্ধা জানাই এই ভালো মানুষটিকে।

ওএফ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়