শিরোনাম
◈ সন্ত্রাসী অপরাধে গ্রেপ্তারদেরও নিজেদের কর্মী দাবী করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী ◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লুকোচুরি খেলতে খেলতে মালয়েশিয়ায় বাংলাদেশি কিশোর

বাংলাদেশি কিশোর

সঞ্চয় বিশ্বাস: মালয়েশিয়ার পোর্ট কেলাংয়ে জাহাজের কনটেইনারের ভেতরে মিলেছে বাংলাদেশি ১৫ বসর বয়সী এক কিশোর। তাকে জীবিত উদ্ধার করা হলেও অসুস্থ অবস্থায় মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই কিশোর চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে খালি কনটেইনারের ভেতর ঘুমিয়ে গেলে কেলাং বন্দরে গিয়ে পৌঁছায়।

এম ভি ইন্টিগ্রা নামক ওই জাহাজ কনটেইনার নিয়ে ১২ জানুয়ারি চট্টগ্রাম বন্দর ত্যাগ করে। টানা ছয় দিন পর কনটেইনারের ভেতর চিৎকার শুরু করলে বিষয়টি জাহাজের ক্যাপ্টেনের নজরে আসে। পরে মালয়েশিয়ার বন্দর কর্মীরা ও পুলিশ প্রায় এক সপ্তাহ পরে, ১৭ জানুয়ারি পোর্ট ক্লাং এ তাকে খুঁজে পায়, এ এসময় ক্লান্ত ও ক্ষুধার্ত অবস্থায় সে কাঁদছিল। স্টাফদের একজন সদস্য একটি কন্টেইনারে ধাক্কা দেওয়ার পরে ছেলেটির চিৎকার শুনে তাকে উদ্ধার করে।

মেরিন পুলিশ ফোর্স জানিয়েছে, ১১ জানুয়ারি বাংলাদেশের চট্টগ্রামে ফাহিম নামের ছেলেটি বন্ধুদের সঙ্গে লুকোচুরি খেলার সময় কনটেইনারে আটকে পড়েছিল। ঘুমিয়ে পড়ার পর, সে কন্টেইনারে আটকে যায় ও পরের দিন ভারত মহাসাগরের ওপারে ইন্টিগ্রা কন্টেইনার জাহাজের সঙ্গে রওনা হয়। 

পরে তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে মালয়েশিয়ার বন্দর কর্মী ও পুলিশ। বিষয়টি নিয়ে স্থানীয় অভিবাসন বিভাগ ও স্বাস্থ্য বিভাগের তদন্ত চলছে। এছাড়া বর্তমানে সে হাসপাতালে তার চিকিৎসাধীন অবস্থায় আছে বলেও জানান তিনি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফউদ্দিন নাসুশন বিন ইসমাইল স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, যখন জাহাজটি পশ্চিম বন্দরে পৌঁছে এবং কন্টেইনারটি খোলা হয় তখন কর্তৃপক্ষ ছেলেটিকে ভিতরে দেখতে পায়। কন্টেইনারের ভিতর একমাত্র তাকেই পাওয়া গেছে। 

এসবি২/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়