শিরোনাম
◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ শিশু হাসপাতালের কার্ডিয়াক আইসিইউতে আগুন, পুড়ে গেছে যন্ত্রপাতি ও বিভিন্ন সামগ্রী 

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৬:৪৪ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৪:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লুকোচুরি খেলতে খেলতে মালয়েশিয়ায় বাংলাদেশি কিশোর

বাংলাদেশি কিশোর

সঞ্চয় বিশ্বাস: মালয়েশিয়ার পোর্ট কেলাংয়ে জাহাজের কনটেইনারের ভেতরে মিলেছে বাংলাদেশি ১৫ বসর বয়সী এক কিশোর। তাকে জীবিত উদ্ধার করা হলেও অসুস্থ অবস্থায় মালয়েশিয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই কিশোর চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে খালি কনটেইনারের ভেতর ঘুমিয়ে গেলে কেলাং বন্দরে গিয়ে পৌঁছায়।

এম ভি ইন্টিগ্রা নামক ওই জাহাজ কনটেইনার নিয়ে ১২ জানুয়ারি চট্টগ্রাম বন্দর ত্যাগ করে। টানা ছয় দিন পর কনটেইনারের ভেতর চিৎকার শুরু করলে বিষয়টি জাহাজের ক্যাপ্টেনের নজরে আসে। পরে মালয়েশিয়ার বন্দর কর্মীরা ও পুলিশ প্রায় এক সপ্তাহ পরে, ১৭ জানুয়ারি পোর্ট ক্লাং এ তাকে খুঁজে পায়, এ এসময় ক্লান্ত ও ক্ষুধার্ত অবস্থায় সে কাঁদছিল। স্টাফদের একজন সদস্য একটি কন্টেইনারে ধাক্কা দেওয়ার পরে ছেলেটির চিৎকার শুনে তাকে উদ্ধার করে।

মেরিন পুলিশ ফোর্স জানিয়েছে, ১১ জানুয়ারি বাংলাদেশের চট্টগ্রামে ফাহিম নামের ছেলেটি বন্ধুদের সঙ্গে লুকোচুরি খেলার সময় কনটেইনারে আটকে পড়েছিল। ঘুমিয়ে পড়ার পর, সে কন্টেইনারে আটকে যায় ও পরের দিন ভারত মহাসাগরের ওপারে ইন্টিগ্রা কন্টেইনার জাহাজের সঙ্গে রওনা হয়। 

পরে তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে মালয়েশিয়ার বন্দর কর্মী ও পুলিশ। বিষয়টি নিয়ে স্থানীয় অভিবাসন বিভাগ ও স্বাস্থ্য বিভাগের তদন্ত চলছে। এছাড়া বর্তমানে সে হাসপাতালে তার চিকিৎসাধীন অবস্থায় আছে বলেও জানান তিনি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাইফউদ্দিন নাসুশন বিন ইসমাইল স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, যখন জাহাজটি পশ্চিম বন্দরে পৌঁছে এবং কন্টেইনারটি খোলা হয় তখন কর্তৃপক্ষ ছেলেটিকে ভিতরে দেখতে পায়। কন্টেইনারের ভিতর একমাত্র তাকেই পাওয়া গেছে। 

এসবি২/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়