শিরোনাম

প্রকাশিত : ২৪ এপ্রিল, ২০২৪, ০৮:২৮ রাত
আপডেট : ২৪ এপ্রিল, ২০২৪, ০৮:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই বিলিয়ন ডলারের প্রমোদতরী, সাবমেরিনের মত ডুবও দেবে

রাশিদুল ইসলাম: [২] বিলিয়নেয়ারদের জন্য সাবমার্সিবল ধরনের এই প্রমোদতরী তৈরি করবে অস্ট্রিয়ার এক কোম্পানি। সাম্প্রতিক বছরগুলিতে একটি প্রবণতা দেখা যাচ্ছে ধনী ও বিখ্যাতদের বাড়িতে ভূগর্ভস্থ থাকার জায়গা গড়ে তোলা হচ্ছে, তারা বাঙ্কারে তৃতীয় বিশ^যুদ্ধ বা পারমানবিক যুদ্ধের সময়ে যাতে নিরাপদে বাস করতে পারে। সিএনএন

[৩] অস্ট্রিয়ার কোম্পানি কাস্টমাইজড প্রাইভেট সাবমারসিবল প্রমোদতরী তৈরি করে সুপারইয়াচের জগতে সাগরের নীচে ডুব দেওয়ার আনন্দের সুযোগটি প্রসারিত করতে চায়। এধরনের প্রমোদতরী সমুদ্র পৃষ্ঠের ২৫০ মিটার (৮২০ ফুট) নীচে নেমে চার সপ্তাহ পর্যন্ত ডুবে থাকতে পারবে।

[৪] প্রমোদতরীটির নাম দেওয়া হবে এম ফাইভ। যিনি এটি কিনবেন তিনি হবেন বিশ্বের এক এবং একমাত্র ব্যক্তিগত ডুবোজাহাজ সুপারইয়াটের মালিক। 

[৫] প্রমোদতরীটি ১৬৫.৮ মিটার দৈর্ঘ্য এবং ২৩ মিটার প্রশস্ত হবে। এটি চলতে পারবে প্রায় ১৫ হাজার কিলোমিটার এবং ২০ নট পর্যন্ত গতিবেগ থাকবে। পানির নিচে চলবে ১২ নট গতিতে। 

[৬] প্রমোদতরীটিতে হেলিপ্যাড, সুইমিং পুল এবং স্পা, জিম, আর্ট গ্যালারি সিনেমা, ডিজে বুথ সহ পার্টি এলাকা, লাউঞ্জ বা খাবারের জন্য প্রচুর জায়গা থাকবে। থাকবে একটি হট এয়ার বেলুন এবং পানির নিচে হাঙ্গর খাওয়ানোর জন্যে ব্যবস্থা।

[৭] ১২ জন অতিথি নিয়ে প্রমোদতরীটি ছুটবে সাগরের জল কেটে আর প্রয়োজনে ডুব দেবে সাগরতলে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়