শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:০৩ দুপুর
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অন্য চাকরি করাই তার জন্য ভালো হতো: আম্পায়ারকে বললেন হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে আফগানিস্তারে বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩ রানে হারে স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাচ শেষে আম্পায়ারকে নিয়ে কঠোর সমালোচনা করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।  তিনি আম্পায়ারকে নিয়ে বলেছেন, আপনি যদি সেটি দেখতে না পারেন, তাহলে সেই আম্পায়ার আন্তর্জাতিক ম্যাচের জন্য উপযুক্ত নয়। যদি তিনি অন্য কোনো চাকরি করতেন, তাহলেই বেশি ভালো হতো।

বুধবার দাম্বুলার এই ম্যাচে আফগানিস্তানের ২০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে লঙ্কানদের দরকার ছিল ১৯ রান। শেষ ৩ বলে দরকার ১১ রান।

এ সময় ওফাদার মোমান্দ আফগান ওভারের চতুর্থ বল উঁচু করে ফুলটস ছাড়েন। স্ট্রাইকে থাকা ব্যাটার কামিন্দু মেন্ডিস কোমরের উপরে থাকা বলটি ব্যাটে লাগাতে ব্যর্থ হন। তখন সবাই তাকিয়ে ছিল লেগ আম্পায়ার লিন্ডন হানিবেলের হাতের দিকে। তিনি আসলে ‘নো’ বল দেন কিনা। তবে হানিবেল নো বল দেননি।

পরে রিভিউতে দেখা যায় বলটি কোমরের উপরেই ছিল। আম্পায়ার নো বল না দেওয়ার কারণে পরের ২ বলে লঙ্কানদের দরকার ১১ রান। প্রথম বল ডট দিয়ে পরের বলে কামিন্দু ছক্কা হাঁকালেও শ্রীলঙ্কার হেরে যায় ৩ রানে। এতেই আম্পায়ারের উপর চটেছেন লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা। -জাগোনিউজ

তিনি বলেন, আন্তর্জাতিক ম্যাচে এমন ঘটনা ঘটা উচিত নয়। যদি এটি কোমরের উচ্চতার কাছাকাছি হলে কোনো সমস্যা ছিল না। কিন্তু বলটি এত উঁচুতে যাচ্ছে যে আরেকটু উঁচুতে গেলে এটি ব্যাটসম্যানের মাথায় আঘাত করতো। তবে আমাদের ব্যাটসম্যানরা এটি রিভিউ করার চেষ্টা করেছিলেন। তৃতীয় আম্পায়ার যদি সামনের পায়ের ‘নো বল’ পরীক্ষা করতে সক্ষম হন তবে তারও এই ধরনের ‘নো বল’ পরীক্ষা করা উচিত।

তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে লঙ্কানরা। যে কারণে এই ম্যাচে হারাতে পারলেই আফগানদের হোয়াইটওয়াশ করতে পারতো হাসারাঙ্গার দল। 

এফএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়