শিরোনাম
◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:০৩ দুপুর
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অন্য চাকরি করাই তার জন্য ভালো হতো: আম্পায়ারকে বললেন হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে আফগানিস্তারে বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩ রানে হারে স্বাগতিক শ্রীলঙ্কা। ম্যাচ শেষে আম্পায়ারকে নিয়ে কঠোর সমালোচনা করেছেন শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা।  তিনি আম্পায়ারকে নিয়ে বলেছেন, আপনি যদি সেটি দেখতে না পারেন, তাহলে সেই আম্পায়ার আন্তর্জাতিক ম্যাচের জন্য উপযুক্ত নয়। যদি তিনি অন্য কোনো চাকরি করতেন, তাহলেই বেশি ভালো হতো।

বুধবার দাম্বুলার এই ম্যাচে আফগানিস্তানের ২০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে লঙ্কানদের দরকার ছিল ১৯ রান। শেষ ৩ বলে দরকার ১১ রান।

এ সময় ওফাদার মোমান্দ আফগান ওভারের চতুর্থ বল উঁচু করে ফুলটস ছাড়েন। স্ট্রাইকে থাকা ব্যাটার কামিন্দু মেন্ডিস কোমরের উপরে থাকা বলটি ব্যাটে লাগাতে ব্যর্থ হন। তখন সবাই তাকিয়ে ছিল লেগ আম্পায়ার লিন্ডন হানিবেলের হাতের দিকে। তিনি আসলে ‘নো’ বল দেন কিনা। তবে হানিবেল নো বল দেননি।

পরে রিভিউতে দেখা যায় বলটি কোমরের উপরেই ছিল। আম্পায়ার নো বল না দেওয়ার কারণে পরের ২ বলে লঙ্কানদের দরকার ১১ রান। প্রথম বল ডট দিয়ে পরের বলে কামিন্দু ছক্কা হাঁকালেও শ্রীলঙ্কার হেরে যায় ৩ রানে। এতেই আম্পায়ারের উপর চটেছেন লঙ্কান অধিনায়ক হাসারাঙ্গা। -জাগোনিউজ

তিনি বলেন, আন্তর্জাতিক ম্যাচে এমন ঘটনা ঘটা উচিত নয়। যদি এটি কোমরের উচ্চতার কাছাকাছি হলে কোনো সমস্যা ছিল না। কিন্তু বলটি এত উঁচুতে যাচ্ছে যে আরেকটু উঁচুতে গেলে এটি ব্যাটসম্যানের মাথায় আঘাত করতো। তবে আমাদের ব্যাটসম্যানরা এটি রিভিউ করার চেষ্টা করেছিলেন। তৃতীয় আম্পায়ার যদি সামনের পায়ের ‘নো বল’ পরীক্ষা করতে সক্ষম হন তবে তারও এই ধরনের ‘নো বল’ পরীক্ষা করা উচিত।

তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচে আফগানিস্তানকে হারিয়েছে লঙ্কানরা। যে কারণে এই ম্যাচে হারাতে পারলেই আফগানদের হোয়াইটওয়াশ করতে পারতো হাসারাঙ্গার দল। 

এফএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়