শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৮ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইস্ট বেঙ্গলের হৃদয়ে বাংলাদেশের মোনেম মুন্না

স্পোর্টস ডেস্ক: মোনেম মুন্না, বাংলাদেশের ফুটবলের অন্যতম কিংবদন্তী। সোমবার (১২ ফেব্রুয়ারি) তার প্রয়াণ দিবস। এই দিনে মুন্নাকে স্মরণ করেছে তার সাবেক ক্লাব ভারতের ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল।

দুপুরের পর ইস্ট বেঙ্গল তাদের অফিসিয়াল ফেসবুক পেজে মুন্নাকে স্মরণ করেছে। ইস্ট বেঙ্গলের জার্সিতে মুন্নার প্রতিকৃতি ছবির মধ্যে লেখা ‘মনে মুন্না‘ । এর মাধ্যমে ইস্ট বেঙ্গল বোঝাতে চেয়েছে মুন্নাকে তারা এখনো স্মরণ রেখেছে। 

ছবির ক্যাপশনে মুন্নার ইস্ট বেঙ্গলের কীর্তি তুলে ধরেছে তারা। ইস্ট বেঙ্গলে তিন মৌসুমের (১৯৯১-৯৪) ট্রফি জয়ের অন্যতম নায়ক বাংলাদেশের সাবেক অধিনায়ক যে ভক্তদের অত্যন্ত প্রিয় এবং কিং ব্যাক হিসেবে খ্যাত সেটাও উল্লেখ করেছে। ইস্ট বেঙ্গলকে এই স্মরণের জন্য ধন্যবাদ জানিয়েছে মুন্নার প্রধান ক্লাব ঢাকা আবাহনী। মুন্নার ১৯তম প্রয়াণ দিবস বিশেষভাবে স্মরণ করেছে আবাহনীও।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রথম ট্রফি মিয়ানমারের চারজাতির টুর্নামেন্ট। সেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মুন্না। ক্লাব ও জাতীয় দলের অনেক কীর্তি গড়ে কিংবদন্তী হয়েছেন মুন্না। অসুস্থ হয়েও প্রিয় আবাহনীর ম্যানেজার হিসেবে ছিলেন। শেষ পর্যন্ত কিডনি জটিলতায় হার মানতে হয় লড়াকু ডিফেন্ডারকে।

ইস্ট বেঙ্গল ও আবাহনী তাদের অফিসিয়াল ফেসবুক পেজে স্মরণ করলেও বাফুফে এসব কিছুই করেনি। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইট ও ফেসবুক পেজে কিংবদন্তীদের স্মরণ করা হয় না সেভাবে। এ নিয়ে অনেক সাবেক তারকা ফুটবলারদের যথেষ্ট ক্ষোভ রয়েছে। এসব অবশ্য ফেডারেশন খুব একটা কর্ণপাত করে না। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়