শিরোনাম
◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী  ◈ খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম ◈ এরশাদ সর্বস্তরে বাংলাভাষা প্রচলনে আইন করেন: জি এম কাদের  ◈ হজে গিয়ে ভিক্ষা করলে ৭ বছরের জেল ও ১৫ কোটি টাকা জরিমানা (ভিডিও) ◈ মিয়ানমার ইস্যু নিয়ে বাংলাদেশ-ভারতকে সতর্ক করলেন ডোনাল্ড লু ◈ গফরগাঁওয়ে কিশোরকে প্রকাশ্যে গলাকেটে হত্যা

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৮ বিকাল
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইস্ট বেঙ্গলের হৃদয়ে বাংলাদেশের মোনেম মুন্না

স্পোর্টস ডেস্ক: মোনেম মুন্না, বাংলাদেশের ফুটবলের অন্যতম কিংবদন্তী। সোমবার (১২ ফেব্রুয়ারি) তার প্রয়াণ দিবস। এই দিনে মুন্নাকে স্মরণ করেছে তার সাবেক ক্লাব ভারতের ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল।

দুপুরের পর ইস্ট বেঙ্গল তাদের অফিসিয়াল ফেসবুক পেজে মুন্নাকে স্মরণ করেছে। ইস্ট বেঙ্গলের জার্সিতে মুন্নার প্রতিকৃতি ছবির মধ্যে লেখা ‘মনে মুন্না‘ । এর মাধ্যমে ইস্ট বেঙ্গল বোঝাতে চেয়েছে মুন্নাকে তারা এখনো স্মরণ রেখেছে। 

ছবির ক্যাপশনে মুন্নার ইস্ট বেঙ্গলের কীর্তি তুলে ধরেছে তারা। ইস্ট বেঙ্গলে তিন মৌসুমের (১৯৯১-৯৪) ট্রফি জয়ের অন্যতম নায়ক বাংলাদেশের সাবেক অধিনায়ক যে ভক্তদের অত্যন্ত প্রিয় এবং কিং ব্যাক হিসেবে খ্যাত সেটাও উল্লেখ করেছে। ইস্ট বেঙ্গলকে এই স্মরণের জন্য ধন্যবাদ জানিয়েছে মুন্নার প্রধান ক্লাব ঢাকা আবাহনী। মুন্নার ১৯তম প্রয়াণ দিবস বিশেষভাবে স্মরণ করেছে আবাহনীও।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রথম ট্রফি মিয়ানমারের চারজাতির টুর্নামেন্ট। সেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মুন্না। ক্লাব ও জাতীয় দলের অনেক কীর্তি গড়ে কিংবদন্তী হয়েছেন মুন্না। অসুস্থ হয়েও প্রিয় আবাহনীর ম্যানেজার হিসেবে ছিলেন। শেষ পর্যন্ত কিডনি জটিলতায় হার মানতে হয় লড়াকু ডিফেন্ডারকে।

ইস্ট বেঙ্গল ও আবাহনী তাদের অফিসিয়াল ফেসবুক পেজে স্মরণ করলেও বাফুফে এসব কিছুই করেনি। দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার ওয়েবসাইট ও ফেসবুক পেজে কিংবদন্তীদের স্মরণ করা হয় না সেভাবে। এ নিয়ে অনেক সাবেক তারকা ফুটবলারদের যথেষ্ট ক্ষোভ রয়েছে। এসব অবশ্য ফেডারেশন খুব একটা কর্ণপাত করে না। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়