শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২৩, ০৫:১১ বিকাল
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০১:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিঙ্গাপুরকে গোল বন্যায় ভাসিয়ে সিরিজ জিতলো বাংলাদেশের মেয়েরা            

সাঈদুর রহমান: সিঙ্গাপুরের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে জিতে এগিয়েছিলো বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ম্যাচে ফিফা ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। সিঙ্গাপুরের জালে দুই হালি গোল দিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। এতে ২-০তে সিরিজ জিতেছে বাংলাদেশ।

সোমবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে লড়াইয়ে নামে বাংলাদেশ ও সিঙ্গাপুর। ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে সফরকারীদের ব্যস্ত রাখে স্বাগতিকরা। 

ম্যাচের ১৬তম মিনিটে পর লিড নেয় বাংলাদেশ। ডান দিকে বক্সের পাশে থেকে সাবিনার ফ্রি-কিক থেকে প্রথম ম্যাচে জোড়া গোল করা তহুরার হেডে বল জালে গেলে, এগিয়ে যায় বাংলাদেশ।

পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে সাইফুল বারী টিটুর শিষ্যরা। সাবিনার কর্নার পোস্টের সামনে থেকে ক্লিয়ারের চেষ্টা করেছিলেন সিঙ্গাপুরের ডিফেন্ডার ডরকাস চু। বল পেয়ে যান রিতুপর্না চাকমা। তিনি বা পায়ের আলতো টোকায় বল পাঠান জালে। ২৪ মিনিটে সানজিদার ক্রস থেকে রিতুপর্না চাকমা বল ঠেলে দিয়েছিলেন গোলমুখে। সামনেই দাঁড়ানো ছিলেন তহুরা। বল জালে ঠেলে দিয়ে নিজেদের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন কলসিন্দুরের এই যুবতী। প্রথমার্ধ শেষে ৩-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। 

বিরতির পরেও আধিপত্য বজায় রাখে স্বাগতিকরা। ৫৭ মিনিটে বাঁ দিক দিয়ে রিতুপর্না বল নিয়ে ঢুকে পাস দিয়েছিলেন তহুরাকে। তহুরার শট ঠেকিয়ে দিয়েছিলেন সিঙ্গাপুরের গোলরক্ষক। তবে শেষ রক্ষা হয়নি। বল সানজিদার কাছে গেলে প্লেসিংয়ে গোল করেন তিনি।

দলের পঞ্চম গোল করেন রিতুপর্না চাকমা। মনিকা চাকমা বাড়ানো বল ধরে বাম দিক দিয়ে দুই খেলোয়াড়কে কাটিয়ে বা পায়ের ভলিতে নিজের দ্বিতীয় গোল করেন রিতুপর্না। ৭৫ মিনিটে দলের ষষ্ঠ গোল করেন সাবিনা খাতুন। ডান দিক থেকে বদলি শামসুন্নাহারের ক্রসে সাবিনা ডান পায়ের প্লেসিংয়ে বল পাঠান জালে। ৮৭ মিনিটে সপ্তম গোল করেন বদলি মাতসুসিমা সুমাইয়া।

এখানেই শেষ নয়। ইনজুরি সময়ে আরও একবার সিঙ্গাপুরের জালে বল পাঠায় বাংলাদেশ। এবার বাঁ দিক থেকে রিতুপর্নার ক্রস থেকে বদলি শামসুন্নাহার প্লেসিংয়ে ৮-০ করেন। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়