শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৪:০০ দুপুর
আপডেট : ৩১ মার্চ, ২০২৩, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শামীমের ফিফটি, আয়ারল্যান্ডকে ১২৫ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

শামীম পাটোয়ারী

নিজস্ব প্রতিবেদক: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শামীমের ব্যাটে ভর করে ১২৪ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। এতে ১২৫ রানের লক্ষ্য পায় আইরিশরা।

শুক্রবার ব্যাটিংয়ে নেমে শুরুতেই ৫ রানে লিটনকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। এরপর ৪ রান করে সাঁজঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত। এদিন ইনিংস বড় করতে পারেনি রনি তালুকদার। ১০ বলে ১৪ রান করে আউট হন তিনি। মাত্র ২৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

দলকে চাপ মুক্ত করতে ব্যর্থ টাইগার অধিনায়ক। সাকিব ৬ এবং ১২ রান করে তাওহীদ হৃদয় ক্যাচ আউটে কাটা পড়েন। আইরিশ বোলারদের তোপে ৫১ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে টাইগাররা। এরপরে ১০ রানে আরো দুই উইকেট হারিয়ে ম্যাচ থেকে পিছিয়ে যায় বাংলাদেশ।

সবাই আশা যাওয়ার মাঝে থাকলেও পিচের ওপর প্রান্তে থিতু হন শামীম হোসেন পাটোয়ারী। তার নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে বাংলাদেশ শতক পূরণ করে। ৪০ বলে অর্ধশতক পূরণ করে শামীম। ১৯তম ওভারে ৪২ বলে ৫১ রান করে ক্যাচ আউট হলে ১২৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

আইরিশদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন মার্ক অ্যাডায়ার। ম্যাথু দুইটি এবং বাকি সব বোলাররা একটি উইকেট শিকার করেন। রিপোর্ট: সাঈদুর রহমান

  • সর্বশেষ
  • জনপ্রিয়