শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৫ মার্চ, ২০২৩, ০৬:৫৯ বিকাল
আপডেট : ২৫ মার্চ, ২০২৩, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্বল সিশেলসের বিরুদ্ধে কষ্টের জয় বাংলাদেশের

সিশেলস-বাংলাদেশ ফুটবল ম্যাচ

নিজস্ব প্রতিবেদক: অনেক লড়াই করে দুর্বল প্রতিপক্ষ সিশেলসের বিরুদ্ধে জয় পেলো বাংলাদেশ। ঘরের মাঠে ভেভারিট হয়ে মাঠে নেমে জয় পেলেও মাঠের খেলায় প্রতিপক্ষের উপর প্রভাব দেখাতে পারেনি বাংলাদেশ। ডিফেন্ডার কাজী তারিক রায়হানের একমাত্র গোলে কোনো মতে সিশেলসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে হাভিয়ের কাবরেরার দল।

শনিবার (২৫ মার্চ) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিশেলসকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দলের। প্রথমার্ধে জয়সূচক গোলটি করেছেন ডিফেন্ডার কাজী তারিক রায়হান। 

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২, তার চেয়ে একটু পেছনে সিশেলস। তাদের অবস্থান ১৯৯তম। তাই পূর্ব আফ্রিকার দলটির বিপক্ষে বড় ব্যবধানেই জয় দেখেছিলেন কোচ হাভিয়ের কাবরেরা। তবে সেই অর্থে ধার দেখাতে পারেননি জামাল ভূঁইয়ারা। 

সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি নিয়ে দর্শকদেরও ছিল না কোনো আগ্রহ। পুরো স্টেডিয়াম ছিল ফাঁকা। অন্যসময় যে মাঠ ভরা থাকে সেই মাঠে আজ মানুষ ছিলেন এক-দেড়শ। 

এমন দিনে ফুটবলাররাও দেখাতে পারেননি গতির ধার। ম্যাচ শুরুর দিকে কয়েকটি কর্নার পেয়ে কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৩৪তম মিনিটে তপু বর্মনের হেড ভেস্তে দেন সিশেলস গোলরক্ষক। ৩৯তম মিনটে গোল মিস করেন জামাল। 

শেষ পর্যন্ত গোল আসে বিরতির আগ মুহূর্তে। ৪২তম মিনিটে জামালের ফ্রি কিকে হেড করেন  ব্র্যান্ডন শ্যাফি মোলে। তার হেডের পরই পাল্টা হেড দিয়ে ঠিকানা খুঁজে নেন তারিক। জাতীয় দলের হয়ে এই প্রথম গোল পেলেন তিনি।

বিরতির পর এই ব্যবধান ধরে রাখে বাংলাদেশ। এরপর আর গোলের দেখা না আসলে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ ফুটবল দল। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়