শিরোনাম
◈ সিলেটে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২ ◈ থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ◈ রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় ◈ শিক্ষক নিয়োগ: ১৪ লাখ টাকায় চুক্তি, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫ ◈ বিদ্যুৎ-গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না ◈ রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান  ◈ নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি ◈ উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে ব্যর্থ হলে গণতান্ত্রিক ধারাবাহিকতা ক্ষুণ্ন হতে পারে: সিইসি ◈ ভারতের রপ্তানি করা খাদ্যদ্রব্যে ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ ◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের স্বাক্ষর

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লেগ স্পিনারদের ভাগ্য বদলাতে চান রিশাদ

রিশাদ হোসেন

নিজস্ব প্রতিবেদক: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেন। দীর্ঘ দিন দলের সঙ্গে নেট বলার হিসাবে কাজ করেছে এই লেগ স্পিনার। সেই সুযোগ কাজে লাগিয়ে এখন জাতীয় দলের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় রিশাদ।

বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যেও দল ঘোষণা করেছিলো বিসিবি। এরপর বিকেলে রিশাদ হোসেনের সঙ্গে কথা বলে গনমাধ্যম। সেখানে তিনি বলেন, সুযোগ কাজে লাগিয়ে ভাগ্য বদলে দিতে চান। লেগ স্পিনার নিয়ে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নেওয়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মনোভাবও ইতিবাচক। মূলত টিম ম্যানেজম্যান্টের চাওয়া থেকে রিশাদ জাতীয় দলে।

হেড কোচের হাথুরুর মনোভাব নিয়ে রিশাদ বলেন, এটা একটা ভালো জিনিস বলতে, আমাদের জন্য একটু ভালো। আমি চেষ্টা করব যেন, বাংলাদেশে এটা বদলানোর জন্য যে, লেগ স্পিনার নিয়ে এখন থেকে যেন আর কষ্ট করতে না হয়।

৫ বছর আগে স্বীকৃত ক্রিকেটে রিশাদের অভিষেক হলেও নিয়মিত ম্যাচ খেলার সুযোগ কমই পেয়েছেন রিশাদ। তিন সংস্করণ মিলিয়ে মাত্র ২৮টি ম্যাচ খেলেন তিনি। সবশেষ টি-টোয়েন্টে খেলেছেন ২০২১ সালের জুনে। তবে জাতীয় দলের সঙ্গে নেটে বোলিং করেছেন তিনি। নিজের প্রস্তুতিতে কোনো কমতি রাখেননি। তিনি বলেন, নেটে বোলিং করতাম, ঠিক আছে। তখন হয়তো আমার কিছু ঘাটতি ছিল।  সেগুলো নিয়ে কাজ করতাম। ওইটা আমি ইনশাআল্লাহ প্রমাণ করার চেষ্টা করব। আমি সবসময় প্রস্তুত ছিলাম। প্রস্তুতি ম্যাচ খেলছিলাম, নেটে অনুশীলন করছিলাম। আলহামদুলিল্লাহ ভালো প্রস্তুতি আছে। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়