শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লেগ স্পিনারদের ভাগ্য বদলাতে চান রিশাদ

রিশাদ হোসেন

নিজস্ব প্রতিবেদক: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১৪ সদস্যের দলে ডাক পেয়েছেন তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেন। দীর্ঘ দিন দলের সঙ্গে নেট বলার হিসাবে কাজ করেছে এই লেগ স্পিনার। সেই সুযোগ কাজে লাগিয়ে এখন জাতীয় দলের জার্সিতে মাঠে নামার অপেক্ষায় রিশাদ।

বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যেও দল ঘোষণা করেছিলো বিসিবি। এরপর বিকেলে রিশাদ হোসেনের সঙ্গে কথা বলে গনমাধ্যম। সেখানে তিনি বলেন, সুযোগ কাজে লাগিয়ে ভাগ্য বদলে দিতে চান। লেগ স্পিনার নিয়ে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের দায়িত্ব নেওয়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মনোভাবও ইতিবাচক। মূলত টিম ম্যানেজম্যান্টের চাওয়া থেকে রিশাদ জাতীয় দলে।

হেড কোচের হাথুরুর মনোভাব নিয়ে রিশাদ বলেন, এটা একটা ভালো জিনিস বলতে, আমাদের জন্য একটু ভালো। আমি চেষ্টা করব যেন, বাংলাদেশে এটা বদলানোর জন্য যে, লেগ স্পিনার নিয়ে এখন থেকে যেন আর কষ্ট করতে না হয়।

৫ বছর আগে স্বীকৃত ক্রিকেটে রিশাদের অভিষেক হলেও নিয়মিত ম্যাচ খেলার সুযোগ কমই পেয়েছেন রিশাদ। তিন সংস্করণ মিলিয়ে মাত্র ২৮টি ম্যাচ খেলেন তিনি। সবশেষ টি-টোয়েন্টে খেলেছেন ২০২১ সালের জুনে। তবে জাতীয় দলের সঙ্গে নেটে বোলিং করেছেন তিনি। নিজের প্রস্তুতিতে কোনো কমতি রাখেননি। তিনি বলেন, নেটে বোলিং করতাম, ঠিক আছে। তখন হয়তো আমার কিছু ঘাটতি ছিল।  সেগুলো নিয়ে কাজ করতাম। ওইটা আমি ইনশাআল্লাহ প্রমাণ করার চেষ্টা করব। আমি সবসময় প্রস্তুত ছিলাম। প্রস্তুতি ম্যাচ খেলছিলাম, নেটে অনুশীলন করছিলাম। আলহামদুলিল্লাহ ভালো প্রস্তুতি আছে। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়