শিরোনাম
◈ মালদ্বীপ থেকে সব সেনা সরিয়ে নিয়েছে ভারত ◈ গাজায় বোমা হামলা, চার ইসরায়েলি সেনা নিহত ◈ হায়দার আকবর খান রনো মারা গেছেন ◈ ডোনাল্ড লু’র ছয়দিনের সফর শুরু, ভারত ও শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশ আসছেন ১৪ মে ◈ লোহাগড়ায় দুর্বৃত্তের গুলিতে সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু ◈ সাধারণ পরিষদে ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস  ◈ জিম্বাবুয়ের বিরুদ্ধে টানা চার জয় বাংলাদেশের ◈ বন্দি ফিলিস্তিনিদের উপর ইসরায়েলি বাহিনীর অমানবিক নির্যাতনের তথ্য-ছবি ফাঁস ◈ গাজার রাফাহজুড়ে ইসরায়েলি বাহিনীর হামলা ও বোমাবর্ষণ ◈ কোনো ভর্তুকি ছাড়াই নিজস্ব আয় থেকে উড়োজাহাজের মূল্য পরিশোধ করছে বিমান

প্রকাশিত : ২০ মার্চ, ২০২৩, ০৬:১৩ বিকাল
আপডেট : ২১ মার্চ, ২০২৩, ০৪:৪৬ দুপুর

প্রতিবেদক : নাহিদ হাসান

মুশফিকের দ্রুততম সেঞ্চুরী

ওয়ানডেতে সর্বোচ্চ রানের রেকর্ড করলো বাংলাদেশ

৬০ বলে ১০০ রান করেন মুশফিকুর রহিম

নাহিদ হাসান: সিরিজ জিততে সিলেটে আজকের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেট হারিয়ে ৩৪৯ রানের বড় সংগ্রহ করেছে বাংলাদেশ। এটি টাইগারদের দলীয় সর্বোচ্চ রান। এর আগের ম্যাচেই ৩৩৮ রানের সর্বোচ্চ ইনিংসটি আজ পেরিয়ে গেলো বাংলাদেশ। আয়ারল্যান্ডকে সিরিজে সমতা আনতে করতে হবে ৩৫০ রান।

এদিন বাংলাদেশের জন্য যেন রেকর্ডের ছড়াছড়ি। মুশফিকুর রহিম তার ক্যারিয়ারে দ্রুততম সেঞ্চুরী পুরণ করেন মাত্র ৬০ বলে। এটি তার নবম শতক। এছাড়া তিনি ব্যাক্তিগত ৭০০০ রানের মাইলফলকে পৌছান আজ। এছাড়া লিটন দাস ২০০০ রানের মাইলফলকে পৌছেছেন। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। দশম ওভারের শেষ বলে দলীয় ৪২ রানে তামিম ২৩ রান করে রানআউট হন। এরপর নাজমুল শান্ত ও লিটন দাস বড় পার্টনারশিপ গড়ে তোলেন। দলীয় ১৪৩ রানের মাথায় লিটন দাস ৭০ রান করে আউট হন। এরপর সাকিব ১৭ রান করে সাজঘরে ফেরেন।

দলের ১৯০ রানের মাথায় শান্ত ব্যাক্তিগত ৭৩ রান করে আউট হন। এরপর তরুণ তৌহিদ হৃদয় এবং অভিজ্ঞ মুশফিকুর রহিম ১২৮ রানের বড় জুটি গড়ে দলকে বড় সংগ্রহে পৌছে দেন। তৌহিদ হৃদয় ৪৯ রানে ফিরলেও মুশফিকুর রহিম বাকি ব্যাটারদের নিয়ে সাড়ে তিনশ রানের লক্ষ্য আয়ারল্যান্ডকে ছুড়ে দেন। মুশফিক ১০০ রানে অপরাজিত ছিলেন।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়