শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ১১:০৩ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৩:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকার পরবর্তী আসর

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল সিদ্ধান্ত নিয়েছে নিজ মহাদেশের বাইরে কোপা আমেরিকা আয়োজনের। ২০২৪ সালে প্রতিযোগিতাটি বসবে কনকাকাফ অঞ্চলের দেশ যুক্তরাষ্ট্রে। কনমেবল ও কনকাকাফ ফেডারেশন গত শুক্রবার বিষয়টি জানিয়েছে।

লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার পরের আসরে ভিন্নতা থাকবে অংশগ্রহণকারী দেশগুলোর তালিকাতেও। টুর্নামেন্টে কনকাকাফ (উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান) অঞ্চল থেকে ছয়টি আমন্ত্রিত দলও অংশ নেবে। - গোল ডটকম

এই নিয়ে দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। এর আগে হয়েছিল ২০১৬ সালে, সেবারও ছয়টি কনকাকাফ দেশ অংশগ্রহণ করেছিল। এছাড়া কনকাকাফ অঞ্চলের ২০২৪ সালের উইমেন’স গোল্ড কাপে আমন্ত্রণ জানানো হবে দক্ষিণ আমেরিকার চারটি দেশকে। এটিও হবে যুক্তরাষ্ট্রে। 

কনমেবল ও কনকাকাফ ২০২৪ সালে দুই মহাদেশের চারটি ক্লাব নিয়ে একটি টুর্নামেন্টের পরিকল্পনাও ঘোষণা করেছে। দুই অঞ্চলের প্রতিযোগিতা কোপা লিবের্তাদোরেস ও কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের মাধ্যমে দুটি করে দল এতে খেলার সুযোগ পাবে। ২০২১ সালে হওয়া কোপা আমেরিকার সবশেষ আসরে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা।

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়