শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ১১:০৩ দুপুর
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৩:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যুক্তরাষ্ট্রে হবে কোপা আমেরিকার পরবর্তী আসর

কোপা আমেরিকা

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল সিদ্ধান্ত নিয়েছে নিজ মহাদেশের বাইরে কোপা আমেরিকা আয়োজনের। ২০২৪ সালে প্রতিযোগিতাটি বসবে কনকাকাফ অঞ্চলের দেশ যুক্তরাষ্ট্রে। কনমেবল ও কনকাকাফ ফেডারেশন গত শুক্রবার বিষয়টি জানিয়েছে।

লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার পরের আসরে ভিন্নতা থাকবে অংশগ্রহণকারী দেশগুলোর তালিকাতেও। টুর্নামেন্টে কনকাকাফ (উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান) অঞ্চল থেকে ছয়টি আমন্ত্রিত দলও অংশ নেবে। - গোল ডটকম

এই নিয়ে দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। এর আগে হয়েছিল ২০১৬ সালে, সেবারও ছয়টি কনকাকাফ দেশ অংশগ্রহণ করেছিল। এছাড়া কনকাকাফ অঞ্চলের ২০২৪ সালের উইমেন’স গোল্ড কাপে আমন্ত্রণ জানানো হবে দক্ষিণ আমেরিকার চারটি দেশকে। এটিও হবে যুক্তরাষ্ট্রে। 

কনমেবল ও কনকাকাফ ২০২৪ সালে দুই মহাদেশের চারটি ক্লাব নিয়ে একটি টুর্নামেন্টের পরিকল্পনাও ঘোষণা করেছে। দুই অঞ্চলের প্রতিযোগিতা কোপা লিবের্তাদোরেস ও কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের মাধ্যমে দুটি করে দল এতে খেলার সুযোগ পাবে। ২০২১ সালে হওয়া কোপা আমেরিকার সবশেষ আসরে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা।

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়