শিরোনাম

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০৮:০৬ রাত
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৮:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যাকফুটে থাকা আর্জেন্টিনা শনিবার মেক্সিকোর বিরুদ্ধে লড়বে

কাতার বিশ্বকাপ

নিজস্ব প্রতিবেদক: কাতার বিশ্বকাপে ভীষণ চাপে শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনা। নিজেদের সৃষ্টি এই চাপ। সৌদি আরবকে কঠিন প্রতিপক্ষ মনে না করায় তাদের কাছে ১-২ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। এখন রাউন্ড অব সিক্সটিনে পৌঁছানো নিয়ে ভীষণ চিন্তিত মেসিবাহিনী। গ্রুপে তিন ম্যাচের প্রথমটি হেরে যাওয়ায় এবার মেক্সিকো ও পোল্যান্ডের দিকে তাকিয়ে আর্জেন্টিনা। শেষ ষোলতে যেতে হলে এই দুই ম্যাচ জিততে হবে মেসিদের। 

এই দুই ম্যাচ আর্জেন্টিনার কাছে বাঁচা-মরার লড়াই। শনিবার(২৬ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মেক্সিকোর মুখোমুখি হবে  মেসিসেনারা। ম্যাচটি হারলে লিওনেল মেসিদের বিদায় নিশ্চিত, ড্র করলেও বেজে যাবে বিদায়ঘন্টা। এমন ম্যাচে মেসির সামনে বাধা হতে পারেন মেক্সিকোর গোলরক্ষক গিলার্মো ওচোয়া। মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিলেও তাকে হতাশ করতে মরিয়া হয়ে আছেন তিনি। নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের সঙ্গে ২-১ গোলে হেরে যায় আর্জেন্টিনা। মেক্সিকো গোলশূন্য ড্র করে পোল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় রাউন্ডে যেতে দুই দলের জন্যই ম্যাচটি তাই ভীষণ গুরুত্বপূর্ণ।

এই ম্যাচে আর্জেন্টিনার জন্য যেমন সবচেয়ে ভরসার নাম মেসি, মেক্সিকোর সেই ভরসা ৩৭ পেরুনো কিপার ওচোয়া। বয়সের বিচারে ক্যারিয়ারে পড়তি সময় চলে এলেও পোল্যান্ডের বিপক্ষে রবার্ট লেভানদভস্কির পেনাল্টি ঠেকিয়ে তিনি জানিয়ে দেন তার ঝাঁজ। 

মেক্সিকোর ফুটবলার ওচোয়া বলেন, মেসির মধ্যে জাদু আছে, মনে হবে সে  কিছুই করছে না, হুট করে সব কিছু আবার বদলে দেবে। এটা কঠিন চ্যালেঞ্জ হতে যাচ্ছে। একদম সহজ হবে না। মেসি যদি বিশ্বসেরা নাও হয়, সে সেরাদের একজন। তার বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে খেলার চেয়ে ভালো আর কী হতে পারে।

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি ড্র করতে পারলেও আশা টিকে থাকবে মেক্সিকোর। হেরে গেলে পড়তে হবে কঠিন সমীকরণের মারপ্যাঁচে। ওচোয়া সাহস করেই বললেন, কঠিন প্রতিপক্ষকে হারাতে আত্মবিশ্বাসী তারা। সম্পাদনা: খালিদ আহমেদ

কেএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়