শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ১০:৪৯ রাত
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৮:১৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জার্মানিকে ২-১ গোলে হারালো জাপান

জাপানের উদযাপন

স্পোর্টস ডেস্ক: সৌদি আরবের বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টিতে ১-০ গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। জাপানের বিপক্ষে জার্মানিও এগিয়ে যায় পেনাল্টি থেকেই। কিন্তু দ্বিতীয়ার্ধে বদলে যায় দৃশ্যপট। সৌদির মতো দুর্দান্ত কামব্যাক দেখিয়ে জার্মানীর বিরুদ্ধে ২-১ গোলে জয় তুলে নিয়েছে এশিয়ার দেশ জাপান।

এর আগে ম্যাচের শুরুতে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করেছিল জাপান। কিন্তু অফসাইডের ফাঁদে ওই গোলটি বাতিল হয়। এরপর ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিড নেয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পা পিছলে জাপানের গোলরক্ষক পড়ে যাওয়ার সময় ফাউল করে বসেন।

প্রথমার্ধে একের পর এক আক্রমণ করে খেলা জার্মানি বেশ কিছু সুযোগ হারায়। প্রথমার্ধের শেষ বাঁশির ঠিক আগে দ্বিতীয়বার জালে বলও পাঠায় জার্মানি। কিন্তু সেই অফ সাইড বাদ সাধে। বাতিল হয়ে যায় গোলটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেও আক্রমণ করে জার্মানি। অবশ্য জাপান রক্ষণ সামলেই খেলছিল। ম্যাচের ৭৩ মিনিটে আক্রমণের চিন্তা করেন জাপান কোচ। মাঠে নামান দলটির সেরা তারকা ও স্ট্রাইকার মিনামিনোকে। ইউরোপের লিগে খেলা এই নাম্বার টেন ম্যাচের ৭৫ মিনিটে দলকে সমতায় ফেরানোর কারিগর বনে যান। বক্সের বাঁ-প্রান্ত থেকে নেওয়া তার শট ফেরান জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। ফিরতি শটে গোল করেন ডুয়ান। 

ম্যাচের ৮৩ মিনিটে আসানোর গোলে লিড নেয় তারা। সৌদি আরবের পর এশিয়ার আরেক প্রতিনিধি হিসেবে ‘পরাশক্তি বধের’ পথ রচনা করে। শেষ সময়টা জাপানের জন্য রক্ষণ দেয়াল রক্ষার পরীক্ষা হয়ে দাঁড়ায়। যেখানে কোনো গোল দিতে দেয়নি প্রতিপক্ষদেরকে। সম্পাদনা: নাহিদ হাসান

এনএইচ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়